× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাশিয়ার তিনটি যুদ্ধবিমান ভূপাতিত করেছে ইউক্রেন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০২৩ ১৭:১৭ পিএম

আপডেট : ২৩ ডিসেম্বর ২০২৩ ১৭:৪৭ পিএম

রাশিয়ার তিনটি যুদ্ধবিমান ভূপাতিত করেছে ইউক্রেন। সংগৃহীত ছবি

রাশিয়ার তিনটি যুদ্ধবিমান ভূপাতিত করেছে ইউক্রেন। সংগৃহীত ছবি

ইউক্রেনের দক্ষিণে খেরসন অঞ্চলে তিনটি এসইউ-৩৪ ফাইটার বোমারু নামক রুশ যুদ্ধবিমান গুলি করে ভূপাতিত করেছে ইউক্রেনের সেনাবাহিনীরা। শুক্রবার (২২ ডিসেম্বর) বিষয়টি জানিয়েছে দেশটির বিমানবাহিনী।

বিমান ভূপাতিতকারী সেনাদের ধন্যবাদ জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি। তিনি বলেছেন, ঘটনাটি যুদ্ধবিধ্বস্ত খেরসন অঞ্চলে ঘটেছে। তিনি শুক্রবার রাতের ভাষণে বলেন, ‘বিমানগুলো ভূপাতিত করার ঘটনাটি ইউক্রেনের ওপর আক্রমণকারী রাশিয়ান পাইলটদের অবগত করবে যেতাদের কাউকেই শাস্তি না দিয়ে ছেড়ে দেওয়া হবে না।’

জেলেনস্কি জানিয়েছেন, তিনি ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুটের সঙ্গে এফ-১৬ জেটগুলোর সরবরাহের বিষয়ে কথা বলেছেন। সেই সঙ্গে একটি নতুন ইইউ সমর্থন প্যাকেজ আলোচনা এগিয়েছে বলে জানান তিনি। এদিকে যুদ্ধবিমান ভূপাতিতের বিষয়ে মস্কো কোনো মন্তব্য করেনি। তবে রাশিয়ান ব্লগাররা এই ঘটনায় ক্ষতির কথা স্বীকার করেছেন। তারা আশঙ্কা করে বলেছেনসম্ভবত মার্কিন তৈরি প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দ্বারা বিমান ভূপাতিত হয়েছে।

২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে আকস্মিক হামলা চালায় মস্কো। তারপর থেকে দুই পক্ষের মধ্যে এখন পর্যন্ত যুদ্ধ অব্যাহত রয়েছে। ধারণা করা হচ্ছে, খুব শিগগিরই এটি থামছে না। এদিকে ইউক্রেনের সবচেয়ে বড় সামরিক সমর্থক ইউক্রেনের রিপাবলিকান প্রতিনিধিরা যুদ্ধ চালিয়ে যেতে এবং অর্থায়ন করতে অনিচ্ছা প্রকাশ করেছে।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা