× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে গুলিতে নিহত ৪

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২৩ ১২:১৮ পিএম

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২৩ ১২:৪০ পিএম

খবর পেয়ে দ্রুতগতিতে ঘটনাস্থলে যায় পুলিশ। যুক্তরাষ্ট্রের নেভাদা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৬ ডিসেম্বর। ছবি : সংগৃহীত

খবর পেয়ে দ্রুতগতিতে ঘটনাস্থলে যায় পুলিশ। যুক্তরাষ্ট্রের নেভাদা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৬ ডিসেম্বর। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের লাস ভেগাস শহরের নেভাদা বিশ্ববিদ্যালয়ে (ইউএনএলভি) এক বন্দুকধারীর গুলিতে ৪ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও একজন। বন্দুকধারীও পরে পুলিশের গুলিতে নিহত হয়েছে। 

হামলার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। বন্দুকধারী কী ধরনের বন্দুক ব্যবহার করেছে তাও জানা যায়নি। হামলাকারী ও হতাহতদের পরিচয়ও প্রকাশ করেনি পুলিশ। তাই হতাহতরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক বা কর্মকর্তা-কর্মচারী কি না তা নিশ্চিত হওয়া যায়নি। 

জানা গেছে, বুধবার (৬ ডিসেম্বর) বেলা ১১টা ৪৫ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয় পুলিশ গোলাগুলির খবর পায়। দ্রুতগতিতে তারা ঘটনাস্থলে যায়। বন্দুকধারীকে গুলি করে নিরস্ত্র করার মধ্য দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।  

লাস ভেগাস মেট্রোপলিটন পুলিশ জানায়, আহতের অবস্থা স্থিতিশীল।

ইউএনএলভি পুলিশপ্রধান অ্যাডাম গের্সিয়া সাংবাদিকদের বলেন, বিশ্ববিদ্যালয় পুলিশ বন্দুকধারীকে নির্মমভাবে গুলি করে হত্যা করেছে। তারা বীরোচিত পদক্ষেপ না নিলে হতাহতের সংখ্যা বাড়তে পারত। 

গোলাগুলির পর ক্যাম্পাসে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শুক্রবার (৮ ডিসেম্বর) পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার ঘোষণা দেওয়া হয়েছে। 

বিশ্ববিদ্যালয় অধ্যাপক ভিনসেন্ট পেরেজ বলেন, সাত থেকে আটটা গুলির শব্দ শুনেছি। বিকট শব্দ। সঙ্গে সঙ্গেই আমরা বুঝতে পেরেছি ক্যাম্পাসে কেউ একজন এলোপাতাড়ি গুলি ছুড়ছে। আমরা নিরাপদ আশ্রয়ে চলে যাই। 

ইউএনএলভি যুক্তরাষ্ট্রের অভিজাত সরকারি বিশ্ববিদ্যালয়গুলোর একটি। লাস ভেগাস স্ট্রিপ থেকে দুই মাইল পূর্ব দিকে এটি অবস্থিত। এতে মোট ২৫৮০০ শিক্ষার্থী পড়াশোনা করেন। 

ইউএনএলভিতে ইতঃপূর্বে কখনও গোলাগুলি হয়নি। তবে ২০১৭ সালে লাস ভেগাস স্ট্রিপের একটি গানের অনুষ্ঠানে একটি হোটেল থেকে এক বন্দুকধারী হামলা চালায়। এতে ৬০ জন নিহত হয়। যুক্তরাষ্ট্রের ইতিহাসে একক বন্দুকধারীর গুলিতে এটাই সর্বোচ্চ প্রাণহানির ঘটনা।

সূত্র : রয়টার্স

 


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা