× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ক্রিমিয়ায় ২০টি ড্রোন দিয়ে বড় হামলার চেষ্টা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১২ আগস্ট ২০২৩ ১৪:৫১ পিএম

আপডেট : ১২ আগস্ট ২০২৩ ১৫:২৮ পিএম

রুশ ইলেকট্রনিক ওয়্যারফেয়ার সার্ভিস মেম্বার। ছবি : আরআইএ নভোস্তি

রুশ ইলেকট্রনিক ওয়্যারফেয়ার সার্ভিস মেম্বার। ছবি : আরআইএ নভোস্তি

রাশিয়ার অধিভুক্ত ক্রিমিয়ায় বড়ধরনের ড্রোন হামলার চেষ্টা চালিয়েছে ইউক্রেনীয় সেনারা। উপদ্বীপটির আকাশে শনিবার (১২ আগস্ট) মোট ২০টি ড্রোনকে ঠেকিয়ে দিয়েছে রাশিয়ার আকাশ প্রতিরক্ষা বাহিনী। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এক টেলিগ্রাম বার্তায় এটিকে ইউক্রেনের বিফল সন্ত্রাসী হামলা বলে অভিহিত করেছে।

মন্ত্রণালয়ের সরবরাহকৃত তথ্যমতে, মোট ১৪টি ড্রোনকে গুলি করে নামানো হয়েছিল এবং অন্য ৬টি ড্রোনকে ইলেকট্রনিক গেজেট ব্যবহার করে অকেজো করা হয়। এতে কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেনি।

এ বিবৃতির কয়েক ঘণ্টা আগে ক্রিমিয়ার গভর্নর সের্গেই আকসেনভের সহযোগী ওলেগ ক্রুচকভ এক টেলিগ্রাম বার্তায় বলেছিলেন, ক্রিমিয়ার বিভিন্ন অংশে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় করা হয়েছে।

এর আগে গত শুক্রবার রাশিয়ার সামরিক বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, সেদিনও মোট ১০টি বিমান-সদৃশ ইউএভি এবং আরও ৩টি ড্রোন ভূপাতিত করা হয়। সেগুলো ক্রিমিয়ার গুরুত্বপূর্ণ অবকাঠামোতে হামলার চেষ্টা চালিয়েছিল।   

এর আগে জুলাইয়ের শেষের দিকে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় দাবি করেছিল, তারা ২৫টি ইউএভি দিয়ে ইউক্রেনের চালানো একটি হামলা ব্যর্থ করে দিয়েছে। একই মাসের শুরুর দিকে সামুদ্রিক ড্রোন দিয়ে ক্রিমিয়ার সঙ্গে রুশ ভূখণ্ডের সংযোগকারী সেতু ক্রেচে হামলা চালায় ইউক্রেনীয় সেনারা। এতে এক দম্পতি মারা যায় এবং তাদের কিশোরী কন্যা আহত হয়। সে সময় সেতুটি কয়েক ঘণ্টার জন্য বন্ধ করে দেওয়া হয়।

 

সূত্র : রাশিয়া টুডে 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা