× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বয়ফ্রেন্ডকে বিয়ে করে শেষ ইচ্ছা পূরণ ১০ বছর বয়সি এমার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৯ আগস্ট ২০২৩ ১১:০২ এএম

আপডেট : ০৯ আগস্ট ২০২৩ ১২:৩২ পিএম

এমার সব সময় ইচ্ছা ছিল বিয়ে করার। ছবি : সংগৃহীত

এমার সব সময় ইচ্ছা ছিল বিয়ে করার। ছবি : সংগৃহীত

মাত্র ১০ বছর বয়সি এমা এডওয়ার্ডস মৃত্যুর ঠিক ১২ দিন আগে নিজের প্রেমিককে বিয়ে করেছে। লিউকোমিয়ায় আক্রান্ত মৃত্যুপথযাত্রী এমার শেষ ইচ্ছাই ছিল প্রেমিককে বিয়ে করার।

গত বছরের এপ্রিলে এমার রক্তের ক্যানসার লিম্ফোব্লাস্টিক লিউকোমিয়া শনাক্ত হয়। তার ৩৯ বছর বয়সি মা অ্যালিনা ও ৪১ বছর বয়সি বাবা অ্যারন ভেবেছিলেন, তাদের মেয়ে সুস্থ হয়ে উঠবে। কিন্ত গত জুনেই ডাক্তার জানিয়ে দেন, এমার ক্যানসার মারাত্মক রূপ লাভ করেছে। আর মাত্র কয়েকটি দিন হাতে সময় রয়েছে। দুঃখজনকভাবে এমা ১১ জুলাই মারা যায়।

অ্যালিনা জানান, এমার জীবনে ইচ্ছাই ছিল তার ১০ বছর বয়সি প্রেমিক ড্যানিয়েল মার্শাল ক্রিস্টোফার উইলিয়াম জুনিয়রকে বিয়ে করার। বন্ধুদের মধ্যে সে ডিজে নামে পরিচিত।

এমার হাত ধরে রেখেছে ডিজে। আর শরীর খারাপ করায় এমাকে অক্সিজেন মাস্ক দিচ্ছেন মা অ্যালিনা

যখন এমা ও ডিজের বয়স আট বছর, তখনই তারা স্কুলপ্রাঙ্গণে বিয়ে করার চেষ্টা করে। যদিও স্কুল কর্তৃপক্ষ তাদের এটি করতে দেয়নি।

কিন্তু যখন এমার বেঁচে থাকার সময় ঘনিয়ে আসে, তখন দুই পরিবার সিদ্ধান্ত নেয় এমার স্বপ্ন বাস্তবে রূপ দেওয়ার।

গত ২৯ জুন তারা বিয়ের মতো একটি অনুষ্ঠান আয়োজন করেন, যেখানে বাইবেল পড়ে দুজনের বিয়েও দেওয়া হয়। অনুষ্ঠানে হাজির হয়েছিলেন ১০০ অতিথি।

বিয়ের মঞ্চে হুইলচেয়ারে করে এমাকে নিয়ে আসেন তার বাবা অ্যারন। এ সময় এমা বিয়ের মতো জমকালো পোশাকেই ছিল। যদিও তার অসুস্থতা বোঝা যাচ্ছিল। তাকে অক্সিজেনও দিতে হচ্ছিল।

মঞ্চে এমা ও ডিজের বিয়ে পড়ানোর পর ডিজে এমার ঠোঁটে চুম্বনও করে।

হাসপাতালের বিছানায় একসঙ্গে ডিজে ও এমা

বিয়ের অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে অ্যালিনা বলেন, ‘সব বাচ্চা ডিজনি ল্যান্ডে যেতে চায়, কিন্তু এমা সব সময় চাইত বিয়ে করতে, স্ত্রী হতে। সে তিনটি সন্তানের মা হতে চাইত। সে বড় হয়ে ডিজেকে বিয়ে করার ইচ্ছার কথাও বলেছিল আমায়।’

এমার কিশোর স্বামী ডিজে সম্পর্কে অ্যালিনা বলেন, ‘ডিজে হলো একটি মিষ্টি আত্মা। তার একটি সোনার হৃদয় আছে। সে সত্যিই এমাকে ভালোবাসে।’

এ সময় এমার স্কুলের শিক্ষকরাও তাদের সম্পর্ক নিয়ে কথা বলেন, তারা যে দুই বছর আগে স্কুলে বিয়ে করতে চেয়েছিল, সে বিষয়টিও জানান।

এমার পরিবারের প্রতি তাদের কমিউনিটি সমর্থন জানিয়েছে।

সূত্র : ডেইলি মেইল

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা