× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৮

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৮ আগস্ট ২০২৩ ১১:৩৪ এএম

আপডেট : ০৮ আগস্ট ২০২৩ ১২:২৯ পিএম

আবাসিক ভবনে উদ্ধার তৎপরতা চালাচ্ছে ইউক্রেনীয় জরুরি বিভাগের কর্মীরা। ছবি : সংগৃহীত

আবাসিক ভবনে উদ্ধার তৎপরতা চালাচ্ছে ইউক্রেনীয় জরুরি বিভাগের কর্মীরা। ছবি : সংগৃহীত

পূর্ব ইউক্রেনের দোনেৎস্ক অঞ্চলের পোকরভস্ক শহরের আবাসিক ভবনে দুটি রুশ ক্ষেপণাস্ত্র আঘাত হানায় অন্তত ৮ জন নিহত ও ৩১ জন আহত হয়েছেন। ইউক্রেনীয় কর্মকর্তাদের বরাতে এমনটাই জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

দোনেৎস্কের আঞ্চলিক গভর্নর পাভলো কিরিলেঙ্কো জানিয়েছেন, নিহতদের মধ্যে দুইজন উদ্ধারকর্মী ও একজন সেনা সদস্য রয়েছেন। হামলায় একটি হোটেল, আবাসিক ভবন ও অন্যান্য বেসামরিক কাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে।

সংশ্লিষ্ট কর্মকর্তারা আরও জানিয়েছেন, আহত ৩১ জনের মধ্যে ইউক্রেনের নিরাপত্তা পরিষেবার ১০ জন সদস্যও রয়েছেন। যাদের বেশিরভাগই বেসামরিক নাগরিক।  

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ইহোর ক্লাইমেনহো এর আগে বলেছিলেন, প্রথম ক্ষেপণাস্ত্র হামলায় ৪ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন এবং দ্বিতীয় হামলায় একজন জরুরি বিভাগের কর্মী নিহত হয়েছেন।

সোমবার ইউক্রেনীয় কর্তৃপক্ষের প্রকাশ করা ভিডিও ও ছবিগুলোতে একটি পাঁচতলা আবাসিক ভবনে আহতদের উদ্ধারে কাজ করছে জরুরি বিভাগের কর্মীরা। ঘটনাস্থলে একটি অ্যাম্বুলেন্সও ছিল।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি অনলাইনে দেওয়া এক বিবৃতিতে রাশিয়াকে অভিযুক্ত করেছেন যে তারা পূর্ব ইউক্রেনে ভাঙা ও ঝলসে যাওয়া পাথর ছাড়া আর কিছুই ছেড়ে যাওয়ার চেষ্টা করছে না।

পোকরভস্কে ক্ষেপণাস্ত্র হামলার বিষয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি ক্রেমলিন। যদিও রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বরাবরই বলা হয়েছে, তারা কেবল সামরিক স্থাপনাকেই লক্ষ্যবস্তু করে থাকে।

 

সূত্র : আলজাজিরা    

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা