× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লোকসভায় ফিরছেন রাহুল, থাকবেন মোদির অনাস্থা বিতর্কে

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৭ আগস্ট ২০২৩ ১৬:৩৪ পিএম

আপডেট : ০৭ আগস্ট ২০২৩ ১৭:২৭ পিএম

কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সংগৃহীত ফটো

কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সংগৃহীত ফটো

ভারতের লোকসভার সদস্যপদ ফিরে পেয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপাধি নিয়ে কটূক্তির অভিযোগে করা মামলার রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতের স্থগিতাদেশ দেওয়ায় সদস্যপদ ফিরে পেলেন তিনি।

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, সোমবার (৭ আগস্ট) পার্লামেন্ট এক নোটিসের মাধ্যমে রাহুল গান্ধীর সদস্যপদ ফিরিয়ে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। আজ অথবা কাল রাহুল পার্লামেন্টে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

মঙ্গলবার (৮ আগস্ট) লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে আনাস্থা প্রস্তাব আনবেন বিরোধীরা, রাহুল তখন পার্লামেন্টে উপস্থিত থাকবেন বলে ধারণা করা হচ্ছে। এই অনাস্থা প্রস্তাবের বিতর্কে রাহুল অন্যতম প্রধান বক্তা হিসেবে ভূমিকা রাখবেন বলে আশা করছে কংগ্রেস।

‘মোদি’ পদবি নিয়ে কটূক্তির অভিযোগে চার বছর আগে করা একটি মানহানির মামলায় রাহুলকে দোষী সাব্যস্ত করে শাস্তি দিয়েছিলেন সুরাটের দায়রা আদালত। তবে গত শুক্রবার সুপ্রিম কোর্ট ওই শাস্তি স্থগিত করেন। তার ৪৮ ঘণ্টা পর রাহুলকে ভারতীয় লোকসভার সদস্য পদ ফিরিয়ে দেন স্পিকার ওম বিড়লা।

মণিপুর রাজ্যের চলমান সহিংসতা নিয়ে বিস্তারিত আলোচনার জন্য বিরোধী জোট আইএনডিআইএ এর দাবিতে পার্লামেন্টের নিম্নকক্ষ লোকসভার অধিবেশন যখন বারবার বিঘ্নিত হচ্ছে তখনই রাহুল পার্লামেন্টে ফিরছেন।

সূত্র : এনডিটিভি

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা