× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভারতের সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত পাকিস্তানের প্রধানমন্ত্রী

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০১ আগস্ট ২০২৩ ২২:৩৪ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। ছবি : সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। ছবি : সংগৃহীত

ভারতের সঙ্গে সব গুরুত্বপূর্ণ এবং অসমাপ্ত বিষয় নিয়ে আলোচনায় বসার প্রস্তাব দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। তিনি বলেছেন, দুই দেশের জন্য যুদ্ধ কোনো বিকল্প হতে পারে না। কারণ দুই দেশই বর্তমানে দারিদ্র্য এবং বেকারত্ব নিয়ে লড়ছে।

পাকিস্তান মিনারেল সামিটের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে এ মন্তব্য করেন শরিফ। ভারতের সংবাদমাধ্যম প্রেস ট্রাস্ট ইন্ডিয়ার খবর বলছে, আর্থিক সংকটে জর্জরিত রাষ্ট্রটিতে বিদেশি বিনিয়োগের পথ সুগম করার লক্ষ্য নিয়ে আয়োজিত ওই আয়োজনের মূল প্রতিপাদ্য ছিল ‘ধুলো থেকে উন্নয়ন’।

ভারত প্রসঙ্গে ইঙ্গিত করে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বলেন, আমরা সবার সঙ্গে কথা বলেতে প্রস্তুত, এমনকি আমাদের প্রতিবেশিদের সঙ্গেও, যদি তারা গুরুত্বের সঙ্গে গুরুতর বিষয় নিয়ে আলোচনার টেবিলে বসতে চায়। কারণ যুদ্ধ এখন আর কোনো বিকল্প নয়।

এমন একটি সময়ে শাহবাজ শরিফের এ মন্তব্য সামনে এলো, যখন ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্কের অবনতি ঘটেছে অনেকটাই। নিজ বক্তব্যে শাহবাজ শরিফ কাশ্মিরের কথাও বলেছেন বলে উল্লেখ করেছে প্রেস ট্রাস্ট ইন্ডিয়া।

ভারত আগে থেকেই ঘোষণা দিয়ে রেখেছে জম্মু ও কাশ্মির সবসময়ই ভারতের অংশ ‘ছিল, আছে, এবং থাকবে’। বতর্মানে শাহবাজ শরিফের জোট সরকার পাকিস্তানে নির্বাচনে মুখোমুখি হওয়ার প্রস্তুতি নিচ্ছে। ১২ আগস্ট আইনসভার পাঁচ বছর পূর্তি হবে।

ধারণা করা হচ্ছে, নির্বাচনের জন্য বাড়তি সময় পেতে মেয়াদ শেষ হওয়ার আগে নিম্নকক্ষ ন্যাশনাল অ্যাসেম্বলি ভেঙে দেওয়া হতে পারে। সূত্র: প্রেস ট্রাস্ট ইন্ডিয়া

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা