× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাইডেনের কুকুরের কামড়ে আহত ৭

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৬ জুলাই ২০২৩ ১২:৫৮ পিএম

আপডেট : ২৬ জুলাই ২০২৩ ১৩:০৭ পিএম

হোয়াইট হাউসে জো বাইডেনের কমান্ডার কুকুর। ছবি : সংগৃহীত

হোয়াইট হাউসে জো বাইডেনের কমান্ডার কুকুর। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট জো বাইডেনের পোষা কুকুর চার মাসের মধ্যে সাত ব্যক্তিকে কামড় দিয়েছে। কামড়ে আহত একজনকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। গুরুতর আহত এই ব্যক্তি হোয়াইট হাউসের সিক্রেট সার্ভিস এজেন্ট বা নিরাপত্তা বাহিনীর সদস্য।

বাইডেনের কুকুরটি জার্মান শেফার্ড। আদর করে তার নাম রাখা হয়েছে কমান্ডার।

বাইডেনের আরও দুটি জার্মান শেফার্ড ছিল। তাদের মধ্যে চ্যাম্প নামের শেফার্ডটি ১৩ বছর বয়সে মারা যাওয়ার পর ২০২১ সালের ডিসেম্বরে কমান্ডারকে তিনি উপহার হিসেবে পান।

তার অন্য জার্মান শেফার্ডের নাম মেজর। এটা তার বাড়িতে থাকার সময় সিক্রেট সার্ভিসের আরেক সদস্যকে কামড়িয়েছিল।

বিরোধী পার্টির নজরদারি প্রতিষ্ঠান জুডিসিয়াল ওয়াচ মঙ্গলবার (২৫ জুলাই) সিক্রেট সার্ভিসের একটি ইমেইলের বরাতে এসব তথ্য জানিয়েছে।

বাইডেনের কুকুরের কামড়ের সবচেয়ে গুরুতর ঘটনাটি ঘটেছিল গত নভেম্বরে। তখন সিঁড়ির নিচে বসে থাকা সিক্রেট সার্ভিসের এক সদস্যের হাত-পা ও ঊরুতে কামড় দেয় কমান্ডার। গুরুতর আহত সিক্রেট সার্ভিসের ওই সদস্যকে হাসপাতালে ভর্তি করা হয়।

সিক্রেট সার্ভিসের ওই সদস্যকে হাসপাতালে পাঠানোর পর কমান্ডার আরও ছয়জনকে কামড় দেয়। ২০২২ সালের অক্টোবর থেকে চলতি বছরের জানুয়ারির মধ্যে বাইডেনের কুকুর এসব ব্যক্তিকে কামড় দেয়।

বাইডেনের কুকুরের মানুষকে কামড়ের বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছেন সংশ্লিষ্টরা। অ্যাসোসিয়েটেড প্রেসকে (এপি) ফার্স্ট লেডি জিল বাইডেনের যোগাযোগ পরিচালক এলিজাবেথ আলেকজান্ডার জানান, হোয়াইট হাউস পোষা প্রাণীদের জন্য একটি অনন্য ও চাপমুক্ত পরিবেশ। কুকুরদের জন্য পরিবেশ আরও উন্নত করার জন্য বাইডেন পরিবারের সবাই কাজ করছেন বলেও জানান তিনি।

সূত্র : আরটি

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা