× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গ্রিসের দাবানলে নিহত ৩

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৬ জুলাই ২০২৩ ১০:৫৩ এএম

আপডেট : ২৬ জুলাই ২০২৩ ১১:১১ এএম

রোডস দ্বীপের গেন্নাদি গ্রামের কাছে ধোঁয়া উঠছে। ছবি : সংগৃহীত

রোডস দ্বীপের গেন্নাদি গ্রামের কাছে ধোঁয়া উঠছে। ছবি : সংগৃহীত

গ্রিসে এক সপ্তাহ ধরে চলা দাবানলে তিনজন নিহত হয়েছেন। দেশটির বিভিন্ন স্থানে মঙ্গলবার (২৫ জুলাই) তারা নিহত হন। দাবানল শুরুর পর এর আগে হতাহতের ঘটনা ঘটেনি। তবে বাড়িঘর ধ্বংস হয়েছে।

রয়টার্সের বুধবারের (২৬ জুলাই) এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

দেশটির প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিতসোটাকিস সতর্ক করে বলেন, পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে। পর্যটকদের নিরাপদ দূরত্বে সরিয়ে নেওয়া হচ্ছে।

মঙ্গলবার নিহত তিনজনের মধ্যে দুজন দেশটির পাইলট। তারা আগুন নেভানোর কাজে নিয়োজিত সিএল-২১৫ বিমানের পাইলট। তাদের একজনের বয়স ৩৪, আরেকজনের ২৭। বিমান বাহিনী তথ্যটি নিশ্চিত করেছে।

টিভি ফুটেজে দেখা গেছে, বিমানটি ওপর থেকে পানি ফেলে আগুন নেভানোর চেষ্টা করছিল। তার পরই একটি পাহাড়ের কাছে গিয়ে বিধ্বস্ত হয়ে যায়। মনে হচ্ছিল যেন অগ্নিশিখা ফেটে পড়ছে।

রাষ্ট্রীয় সম্প্রচারকারী গণমাধ্যম ইআরটি আলাদাভাবে জানায়, রবিবার থেকে ৪১ বছর বয়সি এক ব্যক্তি নিখোঁজ ছিলেন। পেশায় তিনি কৃষক। ইভিয়ার একটি দুর্গম এলাকায় মঙ্গলবার একটি খুপরিতে তার পোড়া দেহ পাওয়া গেছে।

গ্রিসে সহায়তার জন্য তুরস্ক ও স্লোভাকিয়া কয়েক শ দমকলকর্মী পাঠিয়েছে। ১৯ জুলাই থেকে দমকল কর্মীরা গ্রিসের রোডস, করফু ও ইভিয়া দ্বীপে ছড়িয়ে পড়া দাবানলের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছেন। বৃহস্পতিবারের (২৭ জুলাই) পর পরিস্থিতির উন্নতি হবে বলে জানান মিতসোটাকিস।

সূত্র : রয়টার্স

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা