× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গ্রিসে দাবানল নেভাতে গিয়ে বিধ্বস্ত কানাডীয় বিমান

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৫ জুলাই ২০২৩ ২১:২৫ পিএম

আপডেট : ২৫ জুলাই ২০২৩ ২১:৩১ পিএম

রোডস আইল্যান্ডে আগুনে পানি ছিটাচ্ছে বিমান। ছবি : সংগৃহীত

রোডস আইল্যান্ডে আগুনে পানি ছিটাচ্ছে বিমান। ছবি : সংগৃহীত

গ্রিসে দাবানলের বিরুদ্ধে লড়াইরত একটি বিমান মঙ্গলবার (২৫ জুলাই) স্থানীয় সময় বেলা ৩টার পরে ইভিয়া দ্বীপে বিধ্বস্ত হয়েছে। দেশটির রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম ইপিটি সামাজিক যোগাযোগমাধ্যমে আগুনে বিমানের পানি ছিটানোর একটি ফুটেজ শেয়ার করেছে।

যেখানে আগুনের মধ্যে সফলতার সঙ্গে পানি ছিটানোর পরই কানাডার সিএল-২১৫ বিমানটি ইভিয়া দ্বীপের প্লাটানিসটস অঞ্চলে বিধ্বস্ত হয় ও বিস্ফোরণে অগ্নিগোলকে পরিণত হয়।

প্রকাশিত ভিডিওতেই অনুমান করা যাচ্ছে, বিমানের ক্রুদের বেঁচে থাকার সম্ভাবনা খুবই ক্ষীণ। কর্তৃপক্ষও বিমানের দুজন ক্রুয়ের ভাগ্যে কী হয়েছে, তা জানায়নি।

দেশটির বিমানবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের একটি অনুসন্ধান হেলিকপ্টার ও একটি উদ্ধারকারী হেলিকপ্টার ঘটনাস্থলের পথে রওনা দিয়েছে।

এ ছাড়া নৌবাহিনীর একটি হেলিকপ্টারও ঘটনাস্থলের দিকে গেছে।

দুর্ঘটনাটি এমন সময় ঘটল যখন একই দিনে দেশটির প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিৎসোতাকিস পার্লামেন্টে ঘোষণা করেছেন, দাবানলের বিরুদ্ধে তার দেশ যুদ্ধে রয়েছে।

তিনি বলেন, আগামী কয়েক সপ্তাহের জন্য আমাদের অবশ্যই বিরতিহীনভাবে সতর্ক থাকতে হবে। আমরা যুদ্ধে আছি। আমরা যা হারিয়েছি তা পুনর্নিমাণ করব। যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের আমরা ক্ষতিপূরণ দেব।

সম্প্রতি ইউরোপের এই দেশটি দাবানলের প্রকোপে দুর্বিষহ সময় পার করছে। এরই মধ্যে দাবানলের কারণে দেশটির রোডস ও করফু দ্বীপপুঞ্জ থেকে হাজার হাজার বাসিন্দাকে সরিয়ে নেওয়া হয়েছে। এমনকি শত্রুতা ভুলে গ্রিসের এই বিপদে এগিয়ে এসেছে তুরস্কও, তাদের ফায়ার সার্ভিস কর্মীরাও আগুন নেভানোর চেষ্টায় যোগ দিয়েছে। 


সূত্র : আল-জাজিরা 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা