× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ক্রিমিয়ায় ড্রোন হামলায় কিশোরী নিহত

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২০ জুলাই ২০২৩ ১৩:৩৬ পিএম

ক্রিমিয়া অঞ্চলে ড্রোন হামলায় সৃষ্ট ধোঁয়া। ছবি : সংগৃহীত

ক্রিমিয়া অঞ্চলে ড্রোন হামলায় সৃষ্ট ধোঁয়া। ছবি : সংগৃহীত

উত্তর-পশ্চিম ক্রিমিয়ায় একটি সন্দেহভাজন ড্রোন হামলায় ৪টি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং একজন কিশোরী নিহত হয়েছেন।

বৃহস্পতিবারের (২০ জুলাই) এই ঘটনা সম্পর্কে টেলিগ্রাম চ্যানেলে দেওয়া এক বার্তায় জানিয়েছেন প্রদেশটির গভর্নর সের্গেই আকসিওনভ।

স্থানীয় সময় ভোর ৬টার পরে আকসিওনভ লেখেন, শত্রুর ড্রোন স্ট্রাইকে ৪টি প্রশাসনিক ভবনের ক্ষতি হয়েছে এবং ১ জন নিহত হয়েছেন। দুর্ভাগ্যবশত মারা যাওয়া মানুষটি একজন কিশোরী।

নিহত কিশোরীর পরিরবারের প্রতি আন্তরিক ও গভীর সমবেদনা প্রকাশ করেছেন গভর্নর।  পাশাপাশি তার পরিবারকে সব ধরনের প্রয়োজনীয় সহায়তা প্রদানের প্রতিশ্রুতি দিয়েছেন।

২০১৪ সালে ইউক্রেন থেকে ক্রিমিয়াকে পৃথক করে এক গণভোটের মাধ্যমে রুশ মূলভূখণ্ডে যুক্ত করে নেয় ক্রেমলিন। তবে ইউক্রেন এখনও ক্রিমিয়াকে নিজেদের অংশ বলেই দাবি করে। ইউক্রেনে রুশ সামরিক অভিযান শুরুর পর সম্প্রতি ধারাবাহিকভাবে হামলার শিকার হচ্ছে ক্রিমিয়া উপদ্বীপ।

বুধবার সকালে পূর্ব ক্রিমিয়াতেও একটি সন্দেহভাজন ড্রোন হামলায় অস্ত্রের ডিপোতে আগুন ও ধারাবাহিক বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় স্থানীয় কর্তৃপক্ষ তাভরিদা মহাসড়কের একটি অংশ বন্ধ করে দিয়েছে এবং ডিপোর কাছাকাছি ৪টি গ্রামের প্রায় ২ হাজার ২০০ মানুষকে সরিয়ে নেওয়ার আদেশ জারি করেছে।

এর আগে মঙ্গলবারও রাশিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা পুরো ক্রিমিয়া জুড়ে একাধিক স্থানে ২৮টি ড্রোনকে ঠেকিয়ে দিতে সক্ষম হয়েছে।

সোমবার একটি সামুদ্রিক ড্রোনও ক্রিমিয়ার সঙ্গে রাশিয়ার মূল ভুখণ্ডকে সংযোগকারী সেতুতে আঘাত হানে। এতে ব্রিজটির ক্ষতি হয় এবং এক দম্পতির মৃত্যু হয়। তাদের ১৪ বছর বয়সী মেয়েও এ ঘটনায় আহত হয়েছিল। যদিও গুরুত্বপূর্ণ এই সেতুটি একদিনের কমসময়ের মধ্যেও আংশিকভাবে চালু করতে সক্ষম হয় রুশ কর্তৃপক্ষ।

 

সূত্র : রাশিয়া টুডে 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা