× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পশ্চিমবঙ্গে তৃণমূল কর্মীকে গুলি করে হত্যা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০২ জুলাই ২০২৩ ১১:২২ এএম

আপডেট : ০২ জুলাই ২০২৩ ১১:৪০ এএম

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

পঞ্চায়েত নির্বাচনের আর বাকি ৬ দিন। এর মধ্যেই আবার হত্যার ঘটনা ঘটল ভারতের পশ্চিমবঙ্গের বাসন্তী এলাকায়।  

সেখানে এক তৃণমূল কংগ্রেসকর্মীকে গুলি করে হত্যার অভিযোগ পাওয়া গেছে। মাথায় গুলি লাগতেই ঘটনাস্থলে লুটিয়ে পড়েন ওই তৃণমূলকর্মী।

স্থানীয়রা রাস্তায় গুলিবিদ্ধ ও রক্তাক্ত অবস্থায় দেখতে পান তাকে। 

এ ঘটনার নেপথ্যে আইএসএফের হাত আছে বলে মনে করছে তৃণমূল কংগ্রেস। 

এই ঘটনায় বাসন্তীজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। কারণ, মনোনয়নপর্ব থেকে এ পর্যন্ত পশ্চিমবঙ্গে সহিংসতার বলি হয়েছেন ১৩ জন।

স্থানীয় সূত্রের খবর, শনিবার রাতে বাসন্তীর ফুলমালঞ্চ এলাকায় মাথায় গুলি করে খুন করা হয় ওই তৃণমূল কংগ্রেসকর্মীকে। নিহত তৃণমূল কংগ্রেসকর্মীর নাম জিয়ারুল মোল্লা।

ঘটনার বিবরণে জানা যায়, রাত ৯টার দিকে ক্য়ানিং থেকে বাড়ি ফিরছিলেন জিয়ারুল। তখনই তাকে লক্ষ্য করে গুলি করা হয়। সেই গুলি মাথায় এসে লাগে। ফলে রাস্তায় লুটিয়ে পড়েন জিয়ারুল। রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

স্থানীয়রা গুলির আওয়াজকে লক্ষ্য করে এগোতেই রাস্তায় পড়ে থাকতে দেখেন জিয়ারুল মোল্লাকে। 

এ ঘটনার নেপথ্য়ে তৃণমূল কংগ্রেসের ভেতরের দ্বন্দ্ব আছে নাকি আইএসএফ খুন করেছে, তা খতিয়ে দেখছে পুলিশ। গুলি চালিয়েই পালিয়ে যায় আততায়ীরা। 

জিয়ারুল মোল্লা যুব তৃণমূল কংগ্রেসের কর্মী ছিলেন। তাই এই খুন নিয়ে রবিবার (২ জুলাই) সকাল থেকেই থমথমে পরিস্থিতি তৈরি হয়েছে এলাকাজুড়ে।

পুলিশ জানিয়েছে, এই ঘটনা খতিয়ে দেখছেন তারা। এখন পর্যন্ত স্থানীয় নেতাদের মন্তব্য নথিভুক্ত করা হয়েছে। আততায়ীদের পরিচয় জানার চেষ্টা চলছে। পুলিশ শনিবার রাত থেকেই তদন্ত শুরু করেছে। 

এই বিষয়ে ক্যানিং পূর্বের বিধায়ক সওকত মোল্লা সংবাদমাধ্যমে বলেন, ‘চারজন এসে জিয়ারুলকে গুলি করে হত্যা করেছে। কারা করেছে সেটা পুলিশকে তদন্ত করে দেখতে হবে। জিয়ারুল দলের সক্রিয় কর্মী ছিল। যে বা যারা এই খুনের সঙ্গে জড়িত তাদের দ্রুত গ্রেপ্তার করা হোক। দলও এ বিষয়ে খোঁজখবর নিচ্ছে।’

সূত্র‌ : ইন্ডিয়া টুডে

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা