× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

স্পেনের জলসীমা থেকে ২২৭ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৩ জুন ২০২৩ ১৬:৪৭ পিএম

আপডেট : ২৩ জুন ২০২৩ ১৭:১২ পিএম

উদ্ধার হওয়া অভিবাসীদের স্পেনে নিয়ে আসা হয়েছে। ছবি : সংগৃহীত

উদ্ধার হওয়া অভিবাসীদের স্পেনে নিয়ে আসা হয়েছে। ছবি : সংগৃহীত

স্পেনের ক্যানারি দ্বীপপুঞ্জে ভাসমান অবস্থায় থাকা কমপক্ষে ২২৭ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করা হয়েছে। এর একদিন আগেই একই এলাকা থেকে ৩০ জনের বেশি অভিবাসীর মৃত্যুর খবরের পর এই স্বস্তির সংবাদ পাওয়া গেল।

স্পেনের জরুরি পরিষেবাগুলো জানিয়েছে, আটলান্টিকের ল্যানজারোট ও গ্রান ক্যানারিয়া দ্বীপের কাছে ভাসমান নৌকা থেকে তাদের উদ্ধার করা হয়েছে। তাদের বেশ কয়েকজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।

এর আগে বুধবার দুটি দাতব্য সংস্থা ওয়াকিং বর্ডারস ও অ্যালার্ম ফোন জানিয়েছে, গ্রান ক্যানারিয়ায় একটি ডিঙ্গি নৌকা ডুবে যাওয়ায় ৩০ জনের বেশি অভিবাসনপ্রত্যাশী মারা গিয়ে থাকতে পারে। সে নৌকায় অন্তত ৬০ জন যাত্রী ছিলেন।

স্প্যানিশ কর্তৃপক্ষ জানিয়েছে, উদ্ধারকর্মীরা একজন অপ্রাপ্তবয়স্ক ও একজন প্রাপ্তবয়স্ক ব্যক্তির মৃত দেহ খুঁজে পেয়েছেন এবং এ ঘটনায় আরও ২৪ জনকে জীবিত উদ্ধার করা হয়।  

স্প্যানিশ বার্তা সংস্থা এফএ জানিয়েছে, মঙ্গলবার (২০ জুন) সন্ধ্যায় স্প্যানিশ উদ্ধারকারী জাহাজ গার্ডামার ক্যালিওপ নৌকাটি থেকে মাত্র এক ঘণ্টা পথের দূরে ছিল। কিন্তু স্থানটি মরক্কোর কর্মীদের অপারেশনাল এলাকার মধ্যে থাকায় তারা তৎক্ষণাৎ কোনো পদক্ষেপ নেয়নি।

মরক্কোর কর্মকর্তারা সেখানে নৌকাডুবির ১০ ঘণ্টা পরে উদ্ধারকারীদের পাঠায়। এ বিষয়ে মরক্কোর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছ থেকে মন্তব্যের অনুরোধ করা হলে, তারা সাড়া দেয়নি।  


সূত্র : বিবিসি 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা