× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঘূর্ণিঝড় ‘বিপর্যয়ে’ মুম্বাই বিমানবন্দরে বিশৃঙ্খলা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১২ জুন ২০২৩ ১০:৪১ এএম

আপডেট : ১২ জুন ২০২৩ ১১:০৮ এএম

ঘূর্ণিঝড় বিপর্যয়ের কারণে মুম্বাইয়ের উপকূলে ভারী বৃষ্টিপাত হচ্ছে। প্রতীকী ছবি

ঘূর্ণিঝড় বিপর্যয়ের কারণে মুম্বাইয়ের উপকূলে ভারী বৃষ্টিপাত হচ্ছে। প্রতীকী ছবি

আরব সাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় বিপর্যয়ের প্রভাব পড়তে শুরু করেছে ভারতের মুম্বাই উপকূলে। ভারী বৃষ্টি ও ঝড়ো হাওয়ায় মুম্বাই বিমানবন্দরের অনেকগুলো ফ্লাইট বাতিল করা হয়েছে বা বিলম্ব হচ্ছে। ফলে অপেক্ষমাণ যাত্রীতে ভরে গেছে বিমানবন্দরটি। এতে করে সেখানে নানা ধরনের বিশৃঙ্খলা দেখা দিয়েছে। 

রবিবার (১১ জুন) সন্ধ্যায় ভারতের বেসরকারি উড়োজাহাজ সংস্থা এয়ার ইন্ডিয়া জানায়, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে তারা অনেকগুলো ফ্লাইট বাতিল করেছে। আর কিছু ফ্লাইট বিলম্বে ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। কারণ প্রতিকূল পরিস্থিতির কারণে বিমানবন্দরের রানওয়ে সাময়িকভাবে বন্ধ রয়েছে। 

ভারতের আবহাওয়া অধিদপ্তরের বরাতে এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, বিপর্যয় ইতোমধ্যে ‘অত্যন্ত প্রবল ঘূর্ণিঝড়ে’ পরিণত হয়েছে। এ অবস্থায় মুম্বাইসহ মহারাষ্ট্রের কিছু জেলায় সতর্কতা সংকেত জারি করা হয়েছে। রাজ্যটির রত্নাগিরি, রায়গড়, থানে, পালঘর এবং কোলহাপুর জেলায় সোমাবার (১২ জুন) দুপুর পর্যন্ত ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে। সঙ্গে থাকবে বজ্র ও বজ্রসহ বৃষ্টিপাত। 

এদিকে বিপর্যয়ের কারণে পাকিস্তানের সিন্ধু ও বিলুচিস্তানের উপকূলীয় শহরেও সতর্কতা সংকেত জারি করা হয়েছে। ১৩ জুন রাত থেকেই মূলত পাকিস্তানের এসব অঞ্চলে বিপর্যয়ের প্রভাব দেখা দিতে শুরু করবে।

সূত্র : এনডিটিভি 


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা