× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভারতে ট্রেন দুর্ঘটনা

উদ্ধারকারী দল পাঠাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০২ জুন ২০২৩ ২২:৩৫ পিএম

আপডেট : ০৩ জুন ২০২৩ ১১:৩৬ এএম

দুর্ঘটনাকবলিত ট্রেন। ২ জুন রাতে তোলা। ছবি : সংগৃহীত

দুর্ঘটনাকবলিত ট্রেন। ২ জুন রাতে তোলা। ছবি : সংগৃহীত

কলকাতা থেকে চেন্নাই যাওয়ার পথে করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় ওড়িশায় উদ্ধারকারী দল পাঠাচ্ছে পশ্চিমবঙ্গ সরকার। পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও ওড়িশা সরকার এবং রেল কর্তৃপক্ষের সঙ্গে ব্যক্তিগতভাবে যোগাযোগ রাখছেন। মমতা বন্দ্যোপাধ্যায় এক টুইটবার্তায় এ খবর জানিয়েছেন।

শুক্রবার (২ জুন) রাতে দুর্ঘটনার পর এক টুইটে মমতা লেখেন, আজ সন্ধ্যায় বালেশ্বরের কাছে একটি পণ্যবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয়েছে পশ্চিমবঙ্গ থেকে যাত্রীবাহী শালিমার-করমণ্ডল এক্সপ্রেসের। এতে অনেকে গুরুতর জখম হয়েছেন। আমরা আমাদের রাজ্যের যাত্রীদের জন্য ওড়িশা সরকার এবং দক্ষিণ-পূর্ব রেলওয়ের সঙ্গে যোগাযোগ রেখে চলেছি। জরুরি ভিত্তিতে কন্ট্রোল রুম চালু করা হয়েছে।

আনন্দবাজার পত্রিকা জানায়, মুখ্যমন্ত্রী মমতা টুইটে আরও জানান, ওড়িশা সরকার এবং রেলওয়ে কর্তৃপক্ষকে সহযোগিতা করতে এবং উদ্ধার অভিযানে সহায়তা করার জন্য ঘটনাস্থলে পাঁচ-ছয় সদস্যের একটি উদ্ধারকারী দল পাঠানো হচ্ছে।

এ ট্রেন দুর্ঘটনায় অন্তত ৩০ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ। আহত হয়েছেন অন্তত ৩০০ জন। তাদের অনেকের অবস্থা গুরুতর। তাই নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে বলে উল্লেখ করা হয়েছে এনডিটিভিসহ ভারতের অধিকাংশ গণমাধ্যমের প্রতিবেদনে।

 সূত্র : আনন্দবাজার পত্রিকা, এনডিটিভি

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা