× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রিন্স হ্যারির বিরুদ্ধে রানীকে অসম্মান করার অভিযোগ

প্রবা ডেস্ক

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২২ ১৫:৫১ পিএম

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২২ ১৬:৩২ পিএম

রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে প্রিন্স হ্যারি

রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে প্রিন্স হ্যারি

ব্রিটিশ রাজ পরিবার এবং দেশি-বিদেশি দুই হাজারেরও বেশি অতিথি ওয়েস্টমিনস্টার অ্যাবেতে রানী দ্বিতীয় এলিজাবেথকে শেষ শ্রদ্ধা জানান সোমবার (১৯ সেপ্টেম্বর)। রাজকীয় অথচ ভাবগাম্ভীর্যপূর্ণ রানীর রাষ্ট্রীয় শেষকৃত্যে ‘গড, সেভ দ্য কিং’ গেয়ে শেষবারের মতো শ্রদ্ধা জানানো হয়।

কিন্তু শেষকৃত্যে রানীর নাতি প্রিন্স হ্যারির বিরুদ্ধে জাতীয় সংগীতটি না গাওয়ার অভিযোগ আনা হয়। অনেকেই তার গান না গাওয়াকে রানীর প্রতি অসম্মানজনক আচরণ বলে মন্তব্য করেছেন।

গতকাল রাজ পরিবারের সদস্যদের জাতীয় সংগীত গাওয়ার কিছু ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা যায় রাজ পরিবারের সবাই গানটি গাইলেও হ্যারি তখন চারপাশে থাকাচ্ছেন আর চুপ করে আছেন। 

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, হ্যারির এমন আচরণ সামাজিক মাধ্যমে আলোচনার ঝড় তুলেছে। অনেকে তার  আচরণকে ‘অসম্মানজনক’ বলে অভিযুক্ত করেছেন।

পোস্টটি শেয়ার করে একজন লেখেন, ‘প্রিন্স হ্যারি জাতীয় সংগীত গাইছেন না।’ কিছু ব্যবহারকারী এ পোস্টে মন্তব্য করে প্রিন্সের প্রতি তাদের হতাশা ও বিরক্তি প্রকাশ করেন।

তবে অনেকে হ্যারির পক্ষেও মত জানান। তেমনই একজন লেখেন, ‘এডওয়ার্ডও গান গাইছেন না। আমি মনে করি, মানুষ যখন খুব আবেগপ্রবণ হয়ে যায় তখন গান করা কঠিন হয়ে পড়ে।’

ওয়েস্টমিনস্টার অ্যাবেতে রানীর শেষকৃত্যের আনুষ্ঠানিকতা শুরুর পর হ্যারি তার বাবা রাজা তৃতীয় চার্লস ও সৎ মা রানী ক্যামিলার পেছনে দাঁড়িয়ে ছিলেন। পুরো সময় তার পাশে ছিলেন স্ত্রী মেগান মার্কেল।

প্রবা/এনএস/এইচকে

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা