× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কর্নাটকের মুখ্যমন্ত্রী

সিদ্দারামাইয়ার পক্ষেই সমর্থন বেশি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৭ মে ২০২৩ ১৬:৩২ পিএম

আপডেট : ১৭ মে ২০২৩ ১৬:৩৮ পিএম

রাহুল গান্ধীর সঙ্গে সিদ্দারামাইয়ার বৈঠকের পর তার সমর্থকরা পটকা ফুটিয়ে এবং মিষ্টি বিতরণ করে উল্লাস প্রকাশ করেছে।

রাহুল গান্ধীর সঙ্গে সিদ্দারামাইয়ার বৈঠকের পর তার সমর্থকরা পটকা ফুটিয়ে এবং মিষ্টি বিতরণ করে উল্লাস প্রকাশ করেছে।

এখনও কর্নাটকের পরবর্তী মুখ্যমন্ত্রী কে হবেন, তা ঠিক হয়নি। কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সঙ্গে বুধবার (১৭ মে) দেখা করেছেন সিদ্দারামাইয়া ও ডিকে শিবকুমার। 

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির বৈঠক বলছে, রাহুল গান্ধীর সঙ্গে সিদ্দারামাইয়ার বৈঠকের পর তার সমর্থকরা পটকা ফুটিয়ে এবং মিষ্টি বিতরণ করে উল্লাস প্রকাশ করেছে। মুখ্যমন্ত্রী কে হবেন প্রশ্নে উত্তেজনা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। কংগ্রেস নেতা রানদিপ সিং সুরজেওয়ালার দেওয়া তথ্যানুসারে, সিদ্ধান্ত নিতে আরও ৪৮ থেকে ৭২ ঘণ্টা সময় প্রয়োজন।

সূত্ররা বলছে, ৭৫ বছর বয়সি সিদ্দারামাইয়াকেই মুখ্যমন্ত্রী ঘোষণা করতে চাইছে কংগ্রেস। বেশিরভাগ এমএলএর সমর্থনও তার দিকেই। মূল জটিলতা শিবকুমারকে নিয়ে, তাকে রাজি করানোর কাজটিই বাকি। রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকে শিবকুমার পিছু হটবেন না বলে ইঙ্গিত দিয়েছেন।

সোমবার থেকে দিল্লিতে রয়েছেন সিদ্দারামাইয়া। সেখানে জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে দেখা করেছেন তিনি। মুখ্যমন্ত্রী হিসেবে তার নাম ঘোষণা করা হবে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘অপেক্ষা করি, দেখি। আমি জানি না’। অন্যদিকে শিবকুমার জানিয়েছেন, তিনি মুখ্যমন্ত্রীর পদ না পেলেও বিদ্রোহ ঘোষণা করবেন না। ‘যদি দল চায়, তাহলে তারা আমাকে দায়িত্ব দিতে পারে… আমাদেরটি ঐক্যবদ্ধ ঘর। আমি এখানে কাউকে বিভক্ত করতে চাই না। তারা আমাকে পছন্দ করুক আর না-ই করুক, আমি দায়িত্বশীল মানুষ। আমি পেছন থেকে আক্রমণ করব না এবং ব্ল্যাকমেইল করব না।         

কর্নাটকে রাজনৈতিক পর্যবেক্ষকদের একটি দলকে পাঠানো হয়েছিল। তারা নবনির্বাচিত এমএলএদের মতামত জেনে তা দলের নেতৃস্থানীয়দের অবহিত করেছে। কংগ্রেস এ প্রসঙ্গে যে সিদ্ধান্তেই আসুক না কেন, তা আগামী বছরের লোকসভা নির্বাচনে প্রভাব রাখবে বলে ধারণা করা হচ্ছে।

সূত্র : এনডিটিভি  


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা