× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আত্মসমর্পণ করলেন অমৃতপাল সিং

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৩ ০৯:১১ এএম

আপডেট : ২৩ এপ্রিল ২০২৩ ০৯:৪২ এএম

ওয়ারিশ পাঞ্জাব দে’র নেতা অমৃতপাল সিং (কালো পাগড়ি)। ছবি: সংগৃহীত

ওয়ারিশ পাঞ্জাব দে’র নেতা অমৃতপাল সিং (কালো পাগড়ি)। ছবি: সংগৃহীত

খালিস্তানপন্থি নেতা অমৃতপাল সিং পাঞ্জাব পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন। আত্মসমর্পণের পর তাকে যথারীতি গ্রেপ্তার করা হয়েছে। রবিবার (২৩ এপ্রিল) গ্রেপ্তারের পর শিখদের এ তরুণ ধর্মীয় নেতাকে পাঞ্জাবের মোগা জেলার একটি হাজতে রাখা হয়েছে। 

সংবাদ সংস্থা এএনআইয়ের বরাতে এনডিটিভি জানায়, অমৃতপাল সিংকে শিগগির আসামের ডিব্রুগড় নেওয়া হবে। সেখানে তার কিছু অনুসারীকে ইতোমধ্যে গ্রেপ্তার করা হয়েছে। এক মাসের বেশি সময় ধরে ফেরারি অমৃতপাল ও তার অনুসারীদের ভারতের জাতীয় নিরাপত্তা আইনে গ্রেপ্তার করা হয়েছে। 

ওয়ারিশ পাঞ্জাব দে বা পাঞ্জাবের উত্তরাধিকারী নামের একটি সংগঠনের নেতা অমৃতপাল ১৮ মার্চ থেকে পলাতক রয়েছেন। কারণে পাঞ্জাব দে’র কয়েক জন নেতাকে আটকের প্রতিবাদে গত ২৩ ফেব্রুয়ারি তার অনুসারিরা অমৃতসরের একটি থানায় হামলা চালায়। এরপর সংগঠনটির নেতাদের গ্রেপ্তার অভিযান শুরু করে পাঞ্জাব পুলিশ।  

অমৃতপালের বিরুদ্ধে অভিযোগ, তিনি পাঞ্জবের তরুণদের মধ্যে জ্বালাময়ী ভাষণ দেন। তাছাড়া তিনি শিখদের আলাদা রাজ্য খালিস্তানের পক্ষে কথা বলেন। 

এসব কারণে ভারতের জাতীয় নিরাপত্তা আইন ও ইন্ডিয়ান পেনাল কোডের অধীনে পুলিশ অমৃতপাল ও তার সংগঠনের নেতাদের বিরুদ্ধ অনেকগুলো মামলা হয়েছে। 

সূত্র: এনডিটিভি, স্ক্রলডটইন

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা