× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কাশ্মিরে সন্ত্রাসী হামলায় ৫ ভারতীয় সেনা নিহত

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২০ এপ্রিল ২০২৩ ২২:৪২ পিএম

আপডেট : ২১ এপ্রিল ২০২৩ ১০:০৫ এএম

গ্রেনেড হামলায় সেনাবাহিনীর গাড়িতে আগুন ধরে যায়। ২০ এপ্রিল জম্মু-কাশ্মিরের পুঞ্চে। ছবি : সংগৃহীত

গ্রেনেড হামলায় সেনাবাহিনীর গাড়িতে আগুন ধরে যায়। ২০ এপ্রিল জম্মু-কাশ্মিরের পুঞ্চে। ছবি : সংগৃহীত

ভারতের জম্মু-কাশ্মিরে রাজৌরি সেক্টরে সন্ত্রাসী হামলায় ভারতের ৫ সেনা নিহত হয়েছে। আহত হয়েছে আরও একজন। সন্ত্রাসীর টহলরত রাষ্ট্রীয় রাইফেলের একটি গাড়িকে লক্ষ্য করে প্রথমে গুলি ছোড়ে। তারপর গ্রেনেড ছোড়ে। এতে গাড়িটিতে আগুন ধরে যায়। 

জানা গেছে, রাজৌরি সেক্টরের পুঞ্চ এলাকার ভিম্বর গলিতে রাষ্ট্রীয় রাইফেলের একটি গাড়ি টহল দিচ্ছিল। বেলা ৩টার দিকে ওই গাড়িতে হামলার সময় সেখানে মুষলধারে বৃষ্টি হচ্ছিল। বৃষ্টিকে সুযোগ হিসেবে গ্রহণ করে সন্ত্রাসীরা হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ভারতের উত্তর কমান্ডের এক বিবৃতিতে বলা হয়, সন্ত্রাসীরা গুলির পর গ্রেনেড ছোড়ে। গ্রেনেড থেকেই সেনাবাহিনীর শাখা প্রতিষ্ঠান রাষ্ট্রীয় রাইফেলের ওই গাড়িটিতে আগুন ধরে গেছে বলে ধারণা করা হচ্ছে। 

এনডিটিভি জানায়, সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। হামলাকারীদের ধরতে অভিযান শুরু হয়েছে বলে জানিয়েছে সেনাবাহিনী। 

হামলার ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এক বিবৃতিতে রাজনাথ সিং বলেন, জম্মু-কাশ্মিরে পুঞ্চের এই ট্র্যাজেডি আমাকে গভীর আঘাত দিয়েছে। ভারত তার কিছু সাহসী সেনাকে হারিয়েছে। আমি নিহতদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। 

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি সাংহাই কো-অপারেশেন অর্গানাইজেশনের (এসসিও) বৈঠকে যোগ দিতে আগামী মে মাসের প্রথম সপ্তাহে ভারতে আসছেন। এই ঘোষণার কয়েক ঘণ্টার মাথায় কাশ্মিরে হামলার ঘটনা ঘটল। 

কাশ্মিরের সশস্ত্র গোষ্ঠীগুলোকে পাকিস্তান মদদ দেয় বলে অভিযোগ রয়েছে ভারতের। কিন্তু ইসলামাবাদ এটা সব সময় অস্বীকার করে। 

এসসিওর বৈঠকের কিছুদিন পরই জম্মু-কাশ্মিরে জি-২০ এর ট্যুরিজম ওয়ার্কিং গ্রুপের বৈঠক হওয়ার কথা রয়েছে। বিতর্কিত অঞ্চলে আন্তর্জাতিক সংস্থার বৈঠক আয়োজনে দিল্লির সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানিয়েছে ইসলামাবাদ। 

সূত্র : এনডিটিভি

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা