× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গোপনীয়তা লঙ্ঘনের মামলার শুনানি উপলক্ষে লন্ডনে হ্যারি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৭ মার্চ ২০২৩ ১৭:০৬ পিএম

আপডেট : ২৭ মার্চ ২০২৩ ১৭:৫০ পিএম

ব্রিটিশ যুবরাজ হ্যারি। ছবি : সংগৃহীত

ব্রিটিশ যুবরাজ হ্যারি। ছবি : সংগৃহীত

গোপনীয়তা লঙ্ঘনের মামলায় শুনানির জন্য সোমবার (২৭ মার্চ) লন্ডনের উচ্চ আদালতে হাজির হয়েছেন ব্রিটেনের যুবরাজ হ্যারি। তিনি বেআইনি তথ্য সংগ্রহের অভিযোগে একটি সংবাদপত্র প্রকাশকের বিরুদ্ধে তার অভিযোগের শুনানির জন্য এসেছিলেন।

হ্যারি এবং গায়ক এলটন জনের মতো ব্যক্তিত্বদের দ্বারা আনা বেআইনি কার্যকলাপের অভিযোগের বিপরীতে আইনি লড়াইয়ে রয়েছেন ব্রিটেনের ডেইলি মেইলের প্রকাশক অ্যাসোসিয়েটেড নিউজপেপারস।

ডেইলি মেইলের বিরুদ্ধে আইনি পদক্ষেপে অংশ নেওয়া বাকি হাই-প্রোফাইল ব্যক্তিত্বরা হলেন, অভিনেত্রী লিজ হার্লি এবং স্যাডি ফ্রস্ট, জনের স্বামী ডেভিড ফার্নিশ এবং স্টিফেন লরেন্সের মা ডোরিন লরেন্স প্রমুখ।

আইন সংস্থা হ্যামলিনসের একটি বিবৃতি অনুসারে, অ্যাসোসিয়েটেড নিউজপেপারস লিমিটেডের (এএনএল) দ্বারা অত্যন্ত ঘৃণ্য অপরাধমূলক কার্যকলাপের শিকার এবং গোপনীয়তার চরম লঙ্ঘনের শিকার হয়েছেন’-মর্মে সচেতন হওয়ার পরেই এই তারকারা গত বছর আইনি পদক্ষেপ নেয়।  

হ্যামলিনস অভিযোগ করেছেন যে, বেআইনি কাজগুলোর মধ্যে ছিল গাড়ি এবং বাড়ির ভেতরে গোপনে শোনার ডিভাইস রাখা এবং ব্যক্তিগত ফোনে কথোপকথনের রেকর্ডিং।

অ্যাসোসিয়েটেড নিউজপেপারস অভিযোগগুলোকে ‘অযৌক্তিক’ এবং ‘ফোন-হ্যাকিং কেলেঙ্কারিতে ডেইলি মেইলের নাম জড়ানোর পূর্বপরিকল্পিত এবং সাজানো প্রচেষ্টা’ হিসেবে বর্ণনা করেছে।

ব্রিটেনের ফোন হ্যাকিং কেলেঙ্কারি প্রথম ২০০৬ সালে ধরা পড়েছিল। নিউজ অব দ্য ওয়ার্ল্ডের সাংবাদিকরা রাজপরিবার, সেলিব্রেটি এবং হত্যার শিকারদের ভয়েস মেইল হ্যাক হতে দেখেছিল সেই সময়।

এএনএলের এক মুখপাত্র আরও বলেছেন যে, অভিযোগগুলো অপ্রমাণিত এবং অত্যন্ত মানহানিকর। অভিযোগের বিপরীতে কোনো বিশ্বাসযোগ্য প্রমাণের ভিত্তি নেই।

হাইকোর্টে চার দিনের প্রাথমিক শুনানি সোমবার থেকে শুরু হচ্ছে এবং এএনএল অভিযোগগুলো খারিজ করার চেষ্টা চালাচ্ছে৷

সূত্র : এনডিটিভি

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা