× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মিসিসিপিতে টর্নেডোর আঘাতে নিহত ২৩

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৫ মার্চ ২০২৩ ১৯:৫৮ পিএম

আপডেট : ২৫ মার্চ ২০২৩ ২০:২৪ পিএম

মিসিসিপিতে টর্নেডোর আঘাতে নিহত ২৩

যুক্তরাষ্ট্রের মিসিসিপি অঙ্গরাজ্যে টর্নেডোর আঘাতে ২৩ জনের মৃত্যু হয়েছে। রাজ্যের জরুরি ব্যবস্থাপনা সংস্থা এ সংখ্যা নিশ্চিত করেছে।

স্থানীয় সময় শুক্রবার রাতে এই ঝড় আঘাত হানে। এতে করে রাজ্যের দুটি শহরের বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয় এবং গাছপালা ভেঙে পড়ে। ন্যাশনাল ওয়েদার সার্ভিস বলেছে, টর্নেডোর আঘাতে মিসিসিপি ও জ্যাকসনের ৬০ মাইল উত্তর-পূর্বের এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে।

সিলভার সিটি ও রোলিং ফর্কের গ্রামীণ শহরগুলোতে ধ্বংসযজ্ঞ চালিয়েছে। টর্নেডোটি দুর্বল না হয়ে উত্তর-পূর্বদিকে ৭০ মাইল বেগে প্রবাহিত হচ্ছে। ঝড়টি উইনোনা ও অ্যামোরিসহ কয়েকটি শহর পেরিয়ে আলাবামার দিকে এগোচ্ছে।

মিসিসিপি ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি (মেমা) জানিয়েছে, ঝড়ে অন্তত ১২ জন আহত হয়েছেন। নিখোঁজ রয়েছে চারজন। অনুসন্ধান ও উদ্ধারকারী দল যৌথভাবে ক্ষতিগ্রস্ত পশ্চিম মিসিসিপির সিলভার সিটি এলাকঅয় তৎপরতা চালাচ্ছে।

স্থানীয় বাসিন্দা ব্র্যান্ডি শোয়াহ সিএনএনকে বলেছেন, ‘আমি এমন ঝড় আগে দেখিনি ... এটি একটি ছোট শহর ছিল এবং এখন এটি চলে গেছে।’ সূত্র : এবিসি নিউজ

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা