× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জার্মানিতে বন্দুক হামলায় নিহত ৮

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১০ মার্চ ২০২৩ ০৯:৫২ এএম

আপডেট : ১০ মার্চ ২০২৩ ১৬:২৫ পিএম

হামবুর্গের ঘটনাস্থলে পুলিশ ও জরুরি উদ্ধার বিভাগের কর্মীরা। ৯ মার্চ। ছবি : সংগৃহীত

হামবুর্গের ঘটনাস্থলে পুলিশ ও জরুরি উদ্ধার বিভাগের কর্মীরা। ৯ মার্চ। ছবি : সংগৃহীত

জার্মানির হামবুর্গ শহরে একটি গির্জায় বন্দুকধারীর হামলায় অন্তত আটজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। স্থানীয় সময় বৃহস্পতিবার (৯ মার্চ) রাত ৯টার দিকে ওই হামলা হয়েছে।

হামবুর্গের পুলিশ বলছে, গ্রোস বরস্টে ডিস্ট্রিক্টে ডিয়েবুগা নামক সড়কে অবস্থিত একটি গির্জায় বন্দুক হামলার এ ঘটনা ঘটে। তবে হামলাকারী একজন নাকি একাধিক, তা নিশ্চিত হওয়া যায়নি। অপরাধীদের ধরতে অভিযান শুরু করেছে পুলিশ।

ডয়েচে ভেলে বিবিসি জানিয়েছে, গির্জার ওপরের দিকে একটি গুলির শব্দ শুনতে পান পুলিশ সদস্যরা। এরপর সেখানে গিয়ে একটি মরদেহ পড়ে থাকতে দেখেন। ধারণা করা হচ্ছে, ওই ব্যক্তিই হামলাকারী।

এদিকে হামলার পর পুলিশ ঘটনাস্থল ও আশপাশ এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছে। আশপাশের বাসিন্দাদের ঘরে থাকার পরামর্শ দিয়েছে। ঘটনাস্থল ঘেরাও করে ‘বিপজ্জনক’ ঘোষণা দিয়েছে পুলিশ।

তবে কী কারণে এ হামলা, তা এখনও জানাতে পারেনি পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত আশপাশের রাস্তাঘাট, দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

হামবুর্গের মেয়র পিটার চেনসচার এক টুইটবার্তায় বন্দুক হামলায় হতাহতের ঘটনাকে আকস্মিক উল্লেখ করে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। তিনি বলেন, অপরাধীদের শনাক্তে নিরাপত্তা বাহিনী কাজ করছে।

সূত্র : ডয়েচে ভেলে, বিবিসি


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা