× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লাহোরে ১৪৪ ধারা জারি, পিটিআই সমর্থক গ্রেপ্তার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৮ মার্চ ২০২৩ ১৭:০৮ পিএম

আপডেট : ০৮ মার্চ ২০২৩ ১৭:১৫ পিএম

ইমরান খানের পার্টি পিটিআইয়ের সমর্থকদের জলকামান দিয়ে ছত্রভঙ্গ করছে পুলিশ। ৮ মার্চ লাহোরে। ছবি : সংগৃহীত

ইমরান খানের পার্টি পিটিআইয়ের সমর্থকদের জলকামান দিয়ে ছত্রভঙ্গ করছে পুলিশ। ৮ মার্চ লাহোরে। ছবি : সংগৃহীত

পাকিস্তানের লাহোরে সাত দিনের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ সময় কোনো ধরনের বিক্ষোভ, সভা-সমাবেশ, অবস্থান ধর্মঘট ইত্যাদি করা যাবে না। উচ্চ নিরাপত্তা ঝুঁকির শঙ্কায় বুধবার (৮ মার্চ) পাঞ্জাবের স্বরাষ্ট্র বিভাগ এই জরুরি অবস্থা জারি করে। জারির কয়েক ঘণ্টার মধ্যে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) বেশকিছু সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। 

দ্য ডন ও জিওনিউজের এক প্রতিবেদনে বলা হয়, ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে পাঞ্জাবের রাজধানী লাহোরে আওরাত মার্চ বা নারীদের শোভাযাত্রা বের করার ঘোষণা দেয় পিটিআই। এ উপলক্ষে লাহোরের জামান পার্ক এলাকায় ইমরান খানের বাড়ির আশপাশে সকাল থেকে তার সমর্থক ও দলের কর্মীরা জড়ো হতে থাকেন। একপর্যায়ে তাদের ছত্রভঙ্গ করে পুলিশ এবং অনেককে গ্রেপ্তার করে।  

পিটিআই নেতা হাম্মাদ আজহার এক সংবাদিক সম্মেলনে অভিযোগ করেন, ৩০ এপ্রিল পাঞ্জাবের প্রাদেশিক নির্বাচন। এর আগে গণসমাবেশ, মিছিল-মিটিং বন্ধ রাখা কতটা যৌক্তিক? তা ছাড়া আজ মহান নারী দিবস। যত বাধাই আসুক আজ আমরা নারী দিবসের শোভাযাত্রা করবই। আপনারা একটু ধৈর্য্য ধরুন। 

পিটিআইয়ের কর্মী ও সমর্থকদের গ্রেপ্তারের বিষয়টি পাঞ্জাবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ও স্বীকার করেছে। ‍কিন্তু কতজনকে গ্রেপ্তার করা হয়েছে তা পিটিআই বা পুলিশ কেউ জানায়নি। 

এদিকে তোষাখানা মামলায় হাজিরা না দেওয়ার অভিযোগে ইমরান খানের জামান পার্কের বাড়িতে সম্প্রতি হানা দেয় পুলিশ। উদ্দেশ্য ছিল ইমরান খানকে গ্রেপ্তার করা। কিন্তু কৌশলে ইমরান খান গা ঢাকা দেন। তা ছাড়া পিটিআইয়ের বিপুল সমর্থক খানের বাড়ির চারপাশে অবস্থান নেন। এ অবস্থায় প্রায় দেড় ঘণ্টা অবস্থান শেষে ফেরত যায় পুলিশ। 

সূত্র : আল জাজিরা, জিওনিউজ


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা