× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ত্রিপুরায় বিধানসভা নির্বাচনের ভোট গ্রহণ চলছে

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:০১ এএম

আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ১১:০০ এএম

 ত্রিপুরায় বিধানসভা নির্বাচনের ভোট গ্রহণ চলছে

ত্রিপুরার মুখ্য নির্বাচনী আধিকারিক কিরণকুমার দিনাকররাও সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, ভোট শুরুর পর থেকে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা বা ইভিএমে প্রযুক্তিগত ত্রুটির খবর উঠে আসেনি। তিনি আরও জানিয়েছেন, ভোটের প্রক্রিয়া চলাকালে বহিরাগতদের প্রবেশ রুখতে সীমান্ত এলাকাগুলো ঘিরে ফেলা হয়েছে।

ত্রিপুরা বিধানসভা নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ৭টায় শুরু হওয়া ভোট চলবে বিকাল ৪টা পর্যন্ত।

নির্বাচনে শাসক বিজেপি ৫৫টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে। বিজেপির জোটসঙ্গী ইন্ডিজিনিয়াস পিপলস্‌ ফ্রন্ট অব ইন্ডিয়া (আইপিএফটি) প্রার্থী দিয়েছে ছটি আসনে। বাম-কংগ্রেসের জোট প্রার্থী দিয়েছে ৪৭টি এবং ১৩টি আসনে। ত্রিপুরায় ভাগ্য পরীক্ষা করতে নামা তৃণমূল ২৮টি আসনে প্রার্থী দিয়েছে। লড়াইয়ের ‘নতুন ঘোড়া’ জনজাতি দল তিপ্রা মথাও প্রার্থী দিয়েছে ৪২টি আসনে।

২৮ লাখের বেশি মানুষ ভোটদানে অংশগ্রহণ করবেন। যার মধ্যে ১৩ লাখের বেশি নারী ভোটার। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন পরিচালনা করতে প্রয়োজনীয় সব রকমের পদক্ষেপ করা হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

রাজ্য পুলিশের ৩১ হাজার কর্মীর পাশাপাশি অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনীর প্রায় ২৫ হাজার সৈনিক ও অফিসার।

ত্রিপুরার ৬০টি আসনের সব কটিতেই ভোট গ্রহণ শুরু হয়েছে। গণনা ২ মার্চ।

সূত্র : হিন্দুস্তান টাইমস

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা