× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ক্যালিফোর্নিয়ায় ফের গুলিতে নিহত ৭

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২৩ ১২:১৩ পিএম

আপডেট : ২৪ জানুয়ারি ২০২৩ ১২:২৫ পিএম

হামলাকারী ঝাও চুনলিকে আটক করছে পুলিশ।

হামলাকারী ঝাও চুনলিকে আটক করছে পুলিশ।

যুক্তরাষ্ট্রে ক্যালিফোর্নিয়ায় গত সোমবার (২৩ জানুয়ারি) একজন বন্দুকধারীর গুলিতে ৭ জন নিহত হয়েছে। পুলিশ ওই বন্দুকধারীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। 

হামলাকারীর নাম ঝাও চুনলি। ৬৭ বছর বয়সি ঝাও স্থানীয় বাসিন্দা বলে জানা গেছে। তদন্তকারীরা এখনও এই হামলার কারণ জানতে পারেনি।

গুলিতে নিহত প্রথম চারজনের মরদেহ একটি মাশরুম খামারে পাওয়া যায়। অন্য তিনজনের মরদেহ মেলে কাছাকাছি একটি ট্রাকিং অফিসে।

সান মাতেও কাউন্টি শেরিফ ক্রিস্টিনা কর্পাস এক সংবাদ সম্মেলনে বলেছেন, সন্দেহভাজন ব্যক্তির কাছে একটি আধা-স্বয়ংক্রিয় পিস্তল পাওয়া গেছে, যা হামলায় ব্যবহৃত হতে পারে।

সন্দেহভাজন বর্তমানে পুলিশের সঙ্গে  ‘সহযোগিতা’ করছেন বলে জানা গেছে। কর্পাস আরও বলেন, হাসপাতালে চিকিৎসাধীন আরেক জনের অবস্থা আশঙ্কাজনক।

ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউজম টুইট করেছেন যে, ‘যখন একটি গুলিবর্ষণের শিকারদের সঙ্গে হাসপাতালের বৈঠকে করছিলাম, তখন আমাকে আরেকটি গুলির ঘটনা জানানো হয়। এইবার হাফ মুন বে-তে। ট্র্যাজেডির উপর ট্র্যাজেডি।’ হাফ মুন বে কাউন্সিলের সদস্য ডেবি রুডক এনবিসিকে বলেছেন, নিহতরা চীনা খামারকর্মী।

সান মাতেও কাউন্টি বোর্ড অফ সুপারভাইজার প্রেসিডেন্ট ডেভ পাইন অ্যাসোসিয়েটেড প্রেস নিউজ এজেন্সিকে বলেছেন, এই হামলাগুলো একজন অসন্তুষ্ট কর্মী ঘটিয়েছেন। হাফ মুন বে-তে আজকের ট্র্যাজেডিতে আমরা শোকাহত। বন্দুক সহিংসতার আতঙ্ক দুঃখজনকভাবে বাড়ছে। মন্টেরে পার্কে ভয়ঙ্কর গুলিবর্ষণে যারা প্রাণ হারিয়েছে তাদের জন্য শোক করার সময়ও আমাদের নেই। বন্দুক সহিংসতা অবশ্যই বন্ধ করতে হবে।’

একটি জনপ্রিয় নাচের হলে গুলি চালানোর দাবির মাত্র দুই দিন পরেই ১১ জনের মৃত্যু হয়েছে।

এর আগে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াতেই চীনা নববর্ষে হামলা চালিয়ে ১১ জনকে হত্যা করে এক বন্দুকধারী। এরপর সে নিজের ভ্যানেই আত্মহত্যা করে বলে জানা গেছে। গত রবিবার (২২ জানুয়ারি) হামলাকারীর মৃত্যুর খবর দেয় লস অ্যাঞ্জেলেস পুলিশ। 

লস অ্যাঞ্জেলেস কাউন্টি শেরিফ রবার্ট লুনা বলেছেন, পুলিশ একটি ওয়ান্টেড ভ্যানের গতিবিধি ট্র্যাক করছিল এবং অফিসাররা কাছে গেলে ভ্যানের ভেতর থেকে গুলির শব্দ শুনতে পান তারা। ঘটনাস্থলেই মৃত্যু হয় সেই বন্দুকধারীর। তার শরীরের আঘাত থেকে স্পষ্ট যে, তিনি নিজেই নিজেকে গুলি করেছেন। 

জানা গেছে, আত্মহননকারী ওই বন্দুকধারীর নাম হু কান ট্রান। বয়স ৭২ বছর। লস অ্যাঞ্জেলেস কাউন্টি শেরিফ রবার্ট লুনা জানান, এই ঘটনার সঙ্গে আর কোনো ব্যক্তি জড়িত নেই। 

সূত্র : বিবিসি

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা