× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গাড়ি বোমায় পুতিনের বন্ধুর মেয়ে নিহত

প্রবা ডেস্ক

প্রকাশ : ২১ আগস্ট ২০২২ ১২:১৩ পিএম

আপডেট : ২১ আগস্ট ২০২২ ১৪:২৪ পিএম

বাবার সঙ্গে মেয়ে দারিয়া দাগিন

বাবার সঙ্গে মেয়ে দারিয়া দাগিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ মিত্রের মেয়ে মস্কোর কাছে একটি গাড়িবোমা হামলায় নিহত হয়েছেন বলে জানা গেছে।

দেশটির স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে বিবিসি জানিয়েছে, নিহতের নাম দারিয়া দাগিন। বাড়ি ফেরার পথে তার গাড়িটি বিস্ফোরিত হলে নিহত হন তিনি

নিহতের পিতা রুশ দার্শনিক আলেকজান্ডার দাগিন। যিনি ‘পুতিনের মস্তিষ্ক’ নামেও পরিচিত। এই হামলার মূল লক্ষ্যবস্তু তিনি ছিলেন কি না তা স্পষ্ট নয়।

আলেকজান্ডার একজন উগ্র জাতীয়তাবাদী রাজনৈতিক তাত্ত্বিক। যিনি রাশিয়ার প্রেসিডেন্টের ঘনিষ্ঠ মিত্র বলে ধারণা করা হয়।

রুশ সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, শনিবার সন্ধ্যায় একটি অনুষ্ঠান শেষ করে বাবা মেয়ের একসঙ্গে বাড়ি ফেরার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে আলেকজান্ডার আলাদাভাবে ফেরার সিদ্ধান্ত নেন।

এ হামলার কিছু ফুটেজ পোস্ট করা হয় টেলিগ্রামে। যেখানে জরুরি পরিষেবাগুলো একটি জলন্ত গাড়ির ঘটনাস্থলে পৌঁছাতে দেখা যায়। এ দৃশ্য অবাক হন আলেকজান্ডার।

এ বিষয়ে রাশিয়ার পক্ষ থেকে এখনো কোনো আনুষ্ঠানিক মন্তব্য করা হয়নি।

দেশটির আইন প্রয়োগকারী সংস্থাগুলো তাস নিউজ এজেন্সিকে নিশ্চিত করে, বলশিয়ে ভায়াজেমি গ্রামে একটি গাড়ি বিস্ফোরণে একজন নারী চালকের মৃত্যু হয়েছে। তবে এ ঘটনার বিস্তারিত কিছু জানায়নি।

নিহত দারিয়ার বাবার সরকারি কোনো পদবি নেই। তা সত্ত্বেও তিনি রাশিয়ান প্রেসিডেন্টের ঘনিষ্ঠ মিত্র হিসেবে পরিচিত। তাই পুতিনের বিশ্বদর্শনেও আলেকজান্ডারের লেখাগুলোর গভীর প্রভাব লক্ষ্য করা যায়।

এ দার্শনিকের কন্যা দারিয়া দাগিনা একজন বিশিষ্ট সাংবাদিক। যিনি রাশিয়ার ইউক্রেন আক্রমণের সমর্থক ছিলেন।

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য তার ওপর নিষেধাজ্ঞা জারি করে। যারা ৩০ বছর বয়সী এ নারীর বিরুদ্ধে রাশিয়ার আগ্রাসনের সঙ্গে সম্পর্কিত ‘গুজব’ ছড়ানোর অভিযোগ আনে।

এর আগে ২০১৫ সালে রুশ বাহিনীর ক্রিমিয়া দখলে অবদান রাখার অভিযোগে তার পিতা আলেকজান্ডারের ওপরেও নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র।

প্রবা/এনএস/ এসআর

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা