× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ছোট ভাই হ্যারির গায়ে হাত তুলেছিলেন প্রিন্স উইলিয়াম

প্রবা ডেস্ক

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২৩ ১৭:৪২ পিএম

আপডেট : ০৬ জানুয়ারি ২০২৩ ১৫:৩৭ পিএম

রানীর মৃত্যুর পর সেপ্টেম্বরে লন্ডনে হ্যারি এবং উইলিয়াম। ছবি : রয়টার্স

রানীর মৃত্যুর পর সেপ্টেম্বরে লন্ডনে হ্যারি এবং উইলিয়াম। ছবি : রয়টার্স

বড় ভাই প্রিন্স উইলিয়ামের বিরুদ্ধে শারীরিকভাবে আঘাত হানার অভিযোগ এনেছেন ব্রিটিশ রাজপরিবার থেকে বিদায় নেওয়া প্রিন্স হ্যারি। আত্মজীবনী ‘স্পেয়ার’ এ তুলে ধরেছেন সে ঘটনা। খুব শিগগিরই প্রকাশিত হওয়ার কথা রয়েছে বইটির।

ব্রিটিশ দৈনিক গার্ডিয়ান এক প্রতিবেদনে জানায়, প্রিন্স হ্যারির আত্মজীবনীর একটি কপি তাদের হাতে এসেছে।  সেই আত্মজীবনীতে প্রিন্স হ্যারি লিখেছেন, মার্কিন অভিনেত্রী মেগান মার্কেলকে বিয়ে করা নিয়ে দুই ভাইয়ের সম্পর্কের অবনতি ঘটে। তার জেরে ২০১৯ সালে লন্ডনের প্রাসাদে তাকে আঘাত করেন বড় ভাই প্রিন্স অব ওয়েলস। 

হ্যারি ওই ঘটনা প্রসঙ্গে লিখেছেন, মেগানকে ‘একরোখা’, ‘রূঢ়’ ও ‘বেপরোয়া’ বলেন উইলিয়াম। পরে বিবাদ তুঙ্গে উঠলে উইলিয়াম তার কলার চেপে ধরেন, গলার চেইন ছিড়ে ফেলেন এবং মেঝেতে ফেলে দেন। হ্যারির পিঠে ফুটে উঠেছিল আঘাতের চিহ্নও।

গার্ডিয়ান বলছে, হ্যারির উল্লিখিত ঘটনাটি ‘স্পেয়ার’ -এ উঠে আসা বহু ঘটনার একটি মাত্র। আগামী সপ্তাহে প্রকাশিত হবে আত্মজীবনীটি। ধারণা করা হচ্ছে, ব্রিটিশ রাজপরিবার নিয়ে সাড়া ফেলে দিতে পারে বইটি।

বইটির নাম মূলত পুরোনো একটি প্রচলিত শব্দ থেকে নেওয়া। আগে প্রথম ছেলেকে উত্তরাধিকারী বলে মনে করা হতো। আর দ্বিতীয়জনকে ধরা হতো অতিরিক্ত (স্পেয়ার) হিসেবে।

২০২০ সালে রাজপরিবার ছেড়ে উত্তর আমেরিকায় পাড়ি জমান হ্যারি-মেগান দম্পতি। আর ব্রিটিশ রাজপরিবারে ফেরার ইচ্ছা নেই বলেও জানিয়ে রেখেছেন তারা। তবে গত বছর রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠানে অংশ নিতে দেখা গেছে দুজনকে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা