× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লেডি গাগার কুকুর হত্যার দায়ে ২১ বছরের জেল

প্রবা ডেস্ক

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২২ ১৮:৪২ পিএম

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২২ ১৯:০৬ পিএম

লেডি গাগার সঙ্গে তার পোষ্য কুকুর। ছবি: সংগৃহীত

লেডি গাগার সঙ্গে তার পোষ্য কুকুর। ছবি: সংগৃহীত

বিখ্যাত গায়িকা লেডি গাগার কুকুর ওয়াকারকে গুলি করে আহত করা সেই ব্যক্তিকে ২১ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম জেমস হাওয়ার্ড জ্যাকসন।

তবে আত্মপক্ষ সমর্থনের জন্য জেমস হাওয়ার্ড জ্যাকসন কোনো আবেদন করেননি বলে জানা গেছে। কুকুর চুরির ঘটনায় প্রশিক্ষক রায়ান ফিশারকে হত্যাচেষ্টার জন্য এ রায়  দেওয়া হয় বলে জানিয়েছে বিবিসি

২০২১ সালের ফেব্রুয়ারিতে লেডি গাগার কুকুরের প্রশিক্ষক রায়ান ফিশার তিনটি ফ্রেঞ্চ বুলডগ নিয়ে হাঁটছিলেন। তখনই কুকুর চুরি করতে জ্যাকসন তার সহযোগীদের নিয়ে ফিশারের ওপর হামলা চালান। এ সময় ফিশারের বুকে গুলি করা হয়। গুলিতে আহত হন তিনি। নিহত হয় গাগার একটি কুকুর। 

সোমবার (৫ ডিসেম্বর) এ মামলার শুনানিতে ফিশার আদালতে উপস্থিত ছিলেন বলে জানায় সিবিএস নিউজ। লস অ্যাঞ্জেলেস কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিস এ হামলাকে ‘ঠাণ্ডা মাথার সহিংস কাজ' বলে অভিহিত করেছেন।

ঘটনার দিন জ্যাকসন ও তার অন্য চার সহযোগীর একজন গুলি করার পর কোজি ও গুস্তাভ নামের দুটি কুকুরকে নিয়ে যায়। একটি কুকুর গুলিতে মারা যায় এবং মিস এশিয়া নামের একটি কুকুর পালিয়ে যায়। যদিও পুলিশ তাকে পরে খুঁজে পায়।

সেই সময়ে পুলিশ বলেছিল, লেডি গাগার কুকুর বলে তাদের চুরি করা হয়নি। কুকুরগুলো তাদের জাতের কারণেই লক্ষ্যবস্তু হয়েছিল। তবে অপহৃত কুকুর দুটির জন্য গাগা ৫ লাখ ডলার পুরস্কার ঘোষণার দুইদিন পর চুরি করা কুকুর দুটি অক্ষত অবস্থায় ফিরিয়ে দেওয়া হয়।

জ্যাকসনের আরেক সহযোগী হ্যারল্ড হোয়াইটকে আগামী বছর সাজা দেওয়া হবে বলে জানান প্রসিকিউটরেরা।

হোয়াইটের দুই ছেলে জেলিন কিশোন হোয়াইট ও লাফায়েট শোন হোয়েলি উভয়েই গত বছর ডাকাতির জন্য দোষী সাব্যস্ত হয়েছিলেন এবং যথাক্রমে চার ও ছয় বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছিল।

জেলা অ্যাটর্নি কার্যালয়ের তথ্য অনুযায়ী, জেনিফার ম্যাকব্রাইড নামের যে ব্যক্তি কুকুরগুলো ফিরিয়ে দিয়েছিলেন, তার বিরুদ্ধে পরবর্তীতে হত্যার চেষ্টার  অভিযোগে মামলা হয়। সেই মামলাও বিচারাধীন রয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা