× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভারতে বাস খাদে প্রাণ গেল ২১ জনের

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ৩০ মে ২০২৪ ২২:২৫ পিএম

ভারতে বাস খাদে প্রাণ গেল ২১ জনের

ভারতের জম্মু ও কাশ্মিরে বাস খাদে পড়ে অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে। আহত আরও অনেকে। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, অন্তত ৪০ জন আহত হয়েছে এই দুর্ঘটনায়। তাদের মধ্যে বেশ কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। 

বৃহস্পতিবার (৩০ মে) বাসটি যাত্রী নিয়ে জম্মু থেকে রিয়াসি জেলার শিবখোরির দিকে যাওয়ার পথে দুর্ঘটনা ঘটে।

আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, বাসটি উত্তর প্রদেশের হাথরস থেকে কাশ্মিরে গিয়েছিল। আখনুর শহরে জম্মু-পুঞ্চ জাতীয় সড়কের ওপর থেকে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় বাস।

জম্মু ও কাশ্মিরের পরিবহন কমিশনার রাজেন্দ্র সিংহ তারা জানিয়েছেন, জাতীয় সড়কের ওপর একটি বাঁকে এসে চালক নিয়ন্ত্রণ হারান। ওই বাঁকের মুখে বাসটি খাদে গড়িয়ে পড়ে যায়। তবে বাঁকটি খুবই সাধারণ ছিল বলে জানিয়েছেন তিনি। 

তিনি বলেন, ‘সাধারণ একটি বাঁক ছিল জাতীয় সড়কের ওপর। তাতে কোনো চালকের অসুবিধা হওয়ার কথা নয়। হতে পারে, চালক ঘুমিয়ে পড়েছিলেন। তাই না ঘুরে তিনি সোজা বাস চালিয়ে দেন। বাসটি খাদে পড়ে যায়।’

আহতদের আখনুরের হাসপাতালে ভর্তি করা হয়েছে। যাদের অবস্থা আশঙ্কাজনক, তাদের পাঠানো হয়েছে জম্মুতে। এখনও উদ্ধারকাজ চালাচ্ছে জম্মু ও কাশ্মির পুলিশ। 

এ ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পিএমওর তরফে সামাজিক মাধ্যম এক্সে এক পোস্টে বলা হয়েছে, ‘আখনুরে বাস দুর্ঘটনায় যে প্রাণহানি ঘটেছে, তাতে আমি শোকস্তব্ধ। যারা প্রাণ হারিয়েছেন, তাদের আত্মার শান্তি কামনা করছি। মৃতদের আত্মীয়দের প্রতি আমার সমবেদনা রইল। আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।’

প্রধানমন্ত্রী জানিয়েছেন, মৃতদের পরিজনদের দুই লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। আহতরা পাবেন ৫০ হাজার টাকা করে। শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা