× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পতনে পুঁজিবাজার, লেনদেন কমেছে

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৮ মে ২০২৪ ১৮:০৫ পিএম

আপডেট : ০৮ মে ২০২৪ ১৯:০৩ পিএম

ফাইল ছবি

ফাইল ছবি

চলতি সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (৮ মে) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৩৪ পয়েন্ট। অন্য পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই কমেছে ৮৩ পয়েন্ট। আজ ডিএসই ও সিএসইতে সূচক এবং লেনদেনের পরিমাণ কমেছে। এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৬৯ কোটি ৬৯ লাখ টাকা। সিএসইতে লেনদেন হয়েছে ১১৩ কোটি ৬০ লাখ টাকা। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

 ডিএসই সূত্রে জানা গেছে, বুধবার ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৩৪ পয়েন্ট কমে ৫ হাজার ৬৯০ পয়েন্টে অবস্থান করছে।  অন্য দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ এর আগের দিনের তুলনায় ৪ দশমিক ৬০ পয়েন্ট কমে ১ হাজার ২৫০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক আগের দিনের তুলনায় ১৪ পয়েন্ট কমে ২ হাজার ২৬ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো মধ্যে দাম বেড়েছে ৯৪টির। বিপরীতে দাম কমেছে ২৫৩ টির। আর অপরিবর্তিত রয়েছে ৫০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম। ডিএসইতে লেনদেন হয়েছে ৮৬৯ কোটি ৬৯ লাখ টাকা। যা আগের দিন ছিল ১ হাজার ১০৮ কোটি ৩৪ লাখ টাকা। সে হিসাবে লেনদেনের পরিমাণ কমেছে ২৩৮ কোটি ৭৫ লাখ টাকা।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই ৮৩ পয়েন্ট কমে ১৬ হাজার ৩১৩ পয়েন্টে অবস্থান করছে। এদিন সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৪৯ প্রতিষ্ঠানের মধ্যে ৭১টির দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ১৪৮টির এবং ৩০টির দাম অপরিবর্তিত রয়েছে। সিএসইতে লেনদেন হয়েছে ১১৩ কোটি ৬০ লাখ টাকা, যা এর আগের দিন ছিল ১১৫ কোটি ৪০ লাখ টাকা। সে হিসাবে লেনদেনের পরিমাণ কমেছে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা