× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন মীর জামাল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৫২ পিএম

ডা. মীর জামাল উদ্দিন। ছবি : সংগৃহীত

ডা. মীর জামাল উদ্দিন। ছবি : সংগৃহীত

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক হিসেবে অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিনকে এক বছরের জন্য পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় একটি প্রজ্ঞাপন জারি করেছে। গত ১৮ জানুয়ারি তার প্রথম দফা ২ বছরের চুক্তিভিত্তিক নিয়োগের শেষ কর্মদিবস ছিল।

অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন ১৯৮৫ সালে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন এবং ১৯৮৯ সালে অষ্টম বিসিএসের মাধ্যমে সরকারি চাকরিতে যোগ দেন। ১৯৯৭ সালে এমডি কার্ডিওলজি কোর্স পাস করেন। ২০১৩ সালে অধ্যাপক (কার্ডিওলজি) পদে পদোন্নতি পান।

২০১৯ সালে নভেম্বরে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালকের দায়িত্ব দেওয়া হয় তাকে। তিনি দেশে ইন্টারভেশনাল কার্ডিওলজি অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের পথিকৃৎ।  

অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিনের নেতৃত্বে চিকিৎসা গবেষণা ও মানবকল্যাণে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালকে সরকার বঙ্গবন্ধু জনপ্রশাসন ২০২৩ পদক প্রদান করেছেন।

পরিচালক হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়ায় অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি দেশের সরকারি পর্যায়ের হৃদরোগের স্বয়ংসম্পূর্ণ একমাত্র হাসপাতাল জাতীয় হৃদরোগ হাসপাতালের আগত রোগীদের চিকিৎসা সেবা সুনিশ্চিত করার জন্য সবার সহযোগিতা কামনা করেন।

এই বিশেষজ্ঞ চিকিৎসক হৃদরোগ চিকিৎসকদের অন্যতম সংগঠন বাংলাদেশ সোসাইটি অব কার্ডিওভাস্কুলার ইন্টারভেনশনের মহাসচিব ও বাংলাদেশ কার্ডিয়াক সোসাইটির সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা