× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ক্যানসার আক্রান্ত মাকে বাঁচাতে সাহায্যের আবেদন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:২৩ পিএম

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:০৫ পিএম

ক্যানসার আক্রান্ত নাসরিন বেলী। ফাইল ফটো

ক্যানসার আক্রান্ত নাসরিন বেলী। ফাইল ফটো

আড়াই মাস আগে পাকস্থলীতে ক্যানসার ধরা পড়ে টাঙ্গাইলের নাসরিন আকতার বেলীর। চিকিৎসা চলছিল তখন থেকেই। তবে ৩১ জানুয়ারির পর ক্যানসার ভয়াবহ আকার ধারণ করে। চিকিৎসার খরচ মেটাতে গিয়ে সর্বস্বান্ত হওয়ার পথে মধ্যবিত্ত পরিবারটি। নাসরিন আকতারকে বাঁচাতে সামাজিকমাধ্যমে সাহায্যের আবেদন জানিয়েছে তার মেয়ে ইশরাত আহমেদ অদিতি।

মায়ের অবস্থা জানিয়ে তিনি লিখেছেন, প্রায় আড়াই মাস আগে আমার আম্মুর পাকস্থলীতে ক্যান্সার ধরা পড়েছে। চতুর্থ পর্যায়ে আছে ক্যান্সার। এ ছাড়া তলপেটের দুই পাশে পানির থলির মতো সিস্ট ধরা পড়েছে। ডাক্তার বলেছে, আগেই যদি অপারেশন করা হয় তাহলে পুরো শরীরে ছড়িয়ে পড়ার আশংকা অনেক বেশি। তাই কেমো থেরাপি দিয়ে ছোট করে আনার চেষ্টা করতে হচ্ছে। এমন অবস্থায় মাইনর ব্রেইন স্ট্রোক ধরা পড়েছে। এ ছাড়া পায়ুপথ বন্ধ বয়ে যাওয়ায় বর্তমানে কেমো থেরাপির বদলে অপারেশন জরুরি হয়ে পড়েছে।

তিনি আরও লিখেছেন, প্রতিনিয়ত অবর্ণনীয় কষ্টের সঙ্গে যোগ হয়েছে ওষুধ আর চিকিৎসা সেবার আকাশছোঁয়া খরচ। প্রতিদিন আম্মু ১৪টা ওষুধ খাচ্ছেন যা প্রায় ৪ হাজার টাকার মতো পড়ছে। এ ছাড়া দেহের শক্তি এবং দ্রুত ওজন কমে যাওয়ায় আলাদা খাবার এবং কিছু বিশেষ ইঞ্জেকশন আর স্যালাইন দিতে হচ্ছে যা আমার মতো সাধারণ মধ্যবিত্ত পরিবারের জন্য জোগাড় করা খুবই কঠিন হয়ে পড়ছে। ইতিমধ্যে ৬ লাখ টাকার মত চিকিৎসা বাবদ খরচ হয়েছে এবং প্রতিনিয়ত তা বাড়ছে। ডাক্তারদের মতে এই লম্বা সময়ের চিকিৎসা বাবদ প্রায় ৩০ থেকে ৩৫ লাখ টাকা প্রয়োজন। এই বিশাল অংকের টাকা আমার পরিবারের একার পক্ষে জোগাড় করা অসম্ভব। তাই আমি সবার কাছে কম বেশি সাহায্য কামনা করছি, আপনাদের এই সাহায্যটাই এই মুহূর্তে আম্মুর জন্য অনেক বড় দোয়া হয়ে দাঁড়াবে।

তিনি জানিয়েছেন, বর্তমানে তার মা অলক হাসপাতালে ভর্তি আছেন। 

সামাজিকমাধ্যমে দেওয়া পোস্টে তিনি অ্যাকাউন্ট নম্বর দিয়েছেন।

০৪৭০১০১১৭৫৬৩৭- পূবালী ব্যাংক লিমিটেড, টাঙ্গাইল মেইন ব্র্যাঞ্চ 

নগদ ও বিকাশ নম্বর ০১৮৮৫৬৬৬৬৩২

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা