× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডেঙ্গুতে আরও ১২ জনের মৃত্যু

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৪ নভেম্বর ২০২৩ ১৯:১৬ পিএম

আপডেট : ১৪ নভেম্বর ২০২৩ ১৯:৩০ পিএম

ডেঙ্গু আক্রান্ত হয়ে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছে রোগীরা। মঙ্গলবার সকালে তোলা। ছবি : আরিফুল আমিন

ডেঙ্গু আক্রান্ত হয়ে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছে রোগীরা। মঙ্গলবার সকালে তোলা। ছবি : আরিফুল আমিন

কোনো কিছুতেই থামছে না ডেঙ্গু আক্রান্ত ও মৃত্যু। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছে আরও ১২ জন। এ নিয়ে বছর শেষ হওয়ার আগেই মশাবাহিত এ রোগে মৃত্যু অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। চলতি বছরের মঙ্গলবার (১৪ নভেম্বর) পর্যন্ত এ রোগে আক্রান্ত হয়ে মোট ১ হাজার ৪৯৬ জনের মৃত্যু হয়েছে। 

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক নিয়মিত বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত শেষ ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ঢাকার সাতজন এবং ঢাকার বাইরে পাঁচজন। এ সময় হাসপাতালে ভর্তি হয়েছে ১ হাজার ৪৭০ জন। অন্যদিকে ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন আছে ৫ হাজার ৯০৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ১ হাজার ৪৭০ জনের মধ্যে ঢাকার ৩১৯ এবং ঢাকার বাইরে ১ হাজার ১৫১ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৪ নভেম্বর পর্যন্ত সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছে ২ লাখ ৯৫ হাজার ৪২ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ১ লাখ ৪ হাজার ২২৭ জন, আর ঢাকার বাইরের ১ লাখ ৯০ হাজার ৮১৫ জন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে ১ হাজার ৫৭০ জন। তাদের মধ্যে ঢাকার ৩০২ এবং ঢাকার বাইরের ১ হাজার ২৬৮ জন।

১ জানুয়ারি থেকে ১৪ নভেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে ২ লাখ ৮৭ হাজার ৬৪১ জন। তাদের মধ্যে ঢাকার ১ লাখ ১ হাজার ৮০০ জন এবং ঢাকার বাইরে ১ লাখ ৮৫ হাজার ৮৪১ জন।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা