× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

৮ বছর বয়সে ৬০ কেজির ভারোত্তোলন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৮ মে ২০২৩ ১৬:০৯ পিএম

এর আগে ২০২১ সালে মাত্র ৬ বছর বয়সে ৪৫ কেজি ভারোত্তোলন করে সর্বকনিষ্ঠ ডেডলিফটের রেকর্ড তৈরি করেছিল আরশিয়া। ছবি : ইনস্টাগ্রাম

এর আগে ২০২১ সালে মাত্র ৬ বছর বয়সে ৪৫ কেজি ভারোত্তোলন করে সর্বকনিষ্ঠ ডেডলিফটের রেকর্ড তৈরি করেছিল আরশিয়া। ছবি : ইনস্টাগ্রাম

ভারতের হরিয়ানা রাজ্যের পঞ্চকুলার ৮ বছর বয়সী মেয়ে আরশিয়া গোস্বামী তার অসাধারণ ভারোত্তোলন দক্ষতায় এরই মধ্যে ইন্টারনেট সেনসেশন হয়ে উঠেছে।

সাম্প্রতিক এক ভিডিওতে তাকে স্বাচ্ছন্দ্যে ৬০ কেজি ওজনের ভারোত্তোলন (ডেডলিফট) করতে দেখা গেছে। যেখানে দেখা গেছে সে ওজনটি একেবারে তুলে নিয়েছে এবং কিছুক্ষণ রেখে ছেড়ে দিয়েছে। তার এই সক্ষমতা অনেক পেশাদারকেও বিস্মিত করেছে।

৩ দিন আগে ইনস্টাগ্রামে প্রকাশ করা ভিডিওটি এ পর্যন্ত ২১ হাজারেরও বেশি লাইক পড়েছে এবং আড়াই লাখের বেশি মানুষ ভিডিওটি দেখেছেন। অনেক ইনস্টাগ্রাম ব্যবহারকারী তার পারফর্মেন্সকে চমৎকার হিসেবে অভিহিত করেছেন। এক মন্তব্যকারী লিখেছেন, একদিন ভারত তাকে নিয়ে গর্ব করবে।

তবে ইনস্টা অ্যাকাউন্টটি পরিচালনা করছেন আরশিয়ার বাবা। সেখানে আরেক ভিডিওতে সে বলেছে, ভারতের অলিম্পিক পদকজয়ী মীরাবাই চান্নুকে দেখে অনুপ্রাণিত সে।

এর আগে ২০২১ সালে মাত্র ৬ বছর বয়সে ৪৫ কেজি ভারোত্তোলন করে সর্বকনিষ্ঠ ডেডলিফটের রেকর্ড তৈরি করেছিল সে। সে সময় তার এই অসাধারণ কৃতিত্ব ইন্ডিয়ান বুক অব রেকর্ডসে লিপিবদ্ধ করা হয়।

 

 

সূত্র : এনডিটিভি 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা