× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হেলমেট পরে কুকুরের বাইকযাত্রা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৫ মে ২০২৩ ১৩:১৫ পিএম

আপডেট : ২৫ মে ২০২৩ ১৩:২০ পিএম

চালকের পেছনে হেলমেট মাথায় কুকুর। ছবি : সংগৃহীত

চালকের পেছনে হেলমেট মাথায় কুকুর। ছবি : সংগৃহীত

বাইকার ও বাইকের যাত্রীদের মধ্যে হেলমেট পরার বিষয়ে সতর্কতা বেড়েছে। কারণ পুলিশ যে মোড়ে মোড়ে ঘাপটি মেরে আছে! অর্থাৎ অনিচ্ছা সত্ত্বেও বাইকযাত্রার সময় চালক ও যাত্রীদের মধ্যে বর্তমানে হেলমেট পরার অভ্যাস বেড়েছে।

কিন্তু বাইকের যাত্রী যখন মানুষ নয়, বরং কুকুর! এবং সেই কুকুর হেলমেট পরে ‍যখন বাইকের যাত্রী হয়ে কোথাও যায়, তা ভালোই ব্যতিক্রম। ভারতে সম্প্রতি এ রকম একটি চমৎকার ঘটনা ঘটেছে।

এনডিটিভির এক প্রতিবেদন থেকে জানা যায়, মঙ্গলবার (২৩ মে) মুহাম্মদ নাইম নামে এক ব্যক্তির টুইটার অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও শেয়ার করা হয়। এতে দেখা যায়, এক ব্যক্তি বাইক চালাচ্ছেন। তার পেছনে একটি কালো ল্যাবরাডর কুকুর বাইকারের কাঁধে সামনের দুই পা ঠেকিয়ে কোথাও যাচ্ছেন।

অবাক করার বিষয় হলো, কুকুরটির মাথায় রয়েছে একটি হেলমেট। ৫২ সেকেন্ডের ভিডিওতে অত্যন্ত অভ্যস্ত ভঙ্গিতে শান্ত হয়ে কুকুরটি যাত্রা উপভোগ করছে। ভিডিওটির ক্যাশনের লেখা আছে রুলস ইস রুলস।

ভিডিওটি বুধবার (২৪ মে) পর্যন্ত প্রায় ১ লাখ মানুষ দেখেছেন। অনেকে অনেক ধরনের মন্তব্য করেছেন। মন্তব্য ও বিভিন্ন ধরনের রিঅ্যাকশন দিয়েছেন বিপুলসংখ্যক টুইটার ব্যবহারকারী।

প্রতিক্রিয়ায় মানুষকে নানা মত দিতে দেখা গেছে। গুটিকয় টুইটার ব্যবহারকারী একটু অস্বস্তি প্রকাশ করলেও অধিকাংশ বিষয়টিকে সাধুবাদ জানিয়েছেন।

মন্তব্যে এক ব্যক্তি লেখেন, ‘হ্যাঁ, মানুষের জন্য চরম একটা শিক্ষা। চলুন কুকুরের থেকে হেলমেট পরার শিক্ষা বাস্তব জীবনে কাজে লাগাই।’

আরেকজন লেখেন, ‘এটা কি কুকুর না মানুষ, তা তো আমি প্রথমে বুঝতেই পারি নাই। প্রথমে মনে করেছিলাম লম্বা চুলের কোনো নারী। কিন্তু বাইকার আমার কাছে আসার পর বুঝলামÑ না, এটা কুকুর। বিষয়টি বেশ চমৎকার!’

আরেক টুইটার ব্যবহারকারী লেখেন, ‘একেই বলে ভালোবাসা। মানুষ যাকে ভালোবাসে তার যত্নের বিষয়ে কোনো ত্রুটি করে না। সেটা মানুষ বা কুকুর যা-ই হোক।’

প্রসঙ্গত, ঘটনাটি ভারতের কোন রাজ্যের কোন শহরে ঘটেছে তা এনডিটিভির প্রতিবেদনে উল্লেখ করা হয়নি।

সূত্র : এনডিটিভি

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা