× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ব্যাগের পরিবর্তে প্রেশার কুকার, বালতি, স্যুটকেস নিয়ে কলেজে ছাত্রীরা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ৩০ মার্চ ২০২৩ ১৬:২৫ পিএম

আপডেট : ৩১ মার্চ ২০২৩ ১২:৪৫ পিএম

খাতাপত্রের জন্য ব্যাগ না নিয়ে প্রেশার কুকার, বালতি, স্যুটকেসের মতো জিনিস নিয়ে কলেজে গেছেন শিক্ষার্থীরা। ছবি : সংগৃহীত

খাতাপত্রের জন্য ব্যাগ না নিয়ে প্রেশার কুকার, বালতি, স্যুটকেসের মতো জিনিস নিয়ে কলেজে গেছেন শিক্ষার্থীরা। ছবি : সংগৃহীত

কলেজের ভারী ব্যাগের ভার থেকে নিশ্চয়ই মুক্তি পেতে চান সব শিক্ষার্থী। কিন্তু কলেজে গেলে বইখাতা তো নিতেই হবে। এবার এরও সমাধান বের করে ফেললেন শিক্ষার্থীরা। খাতাপত্রের জন্য ব্যাগ না নিয়ে প্রেশার কুকার, বালতি, স্যুটকেসের মতো জিনিস নিয়ে কলেজে গেছেন তারা।

‘নো ব্যাগ ডে’ বা ব্যাগ ছাড়া কলেজে একটা দিন উদযাপনে অভিনব এ কাজ করেছেন ভারতের তামিলনাডু রাজ্যের চেন্নাই শহরের উইমেনস ক্রিশ্চিয়ান কলেজের শিক্ষার্থীরা।

ইনস্টাগ্রামে ভাইরাল হওয়া একটি ভিডিওতে ছাত্রীদের নানা উদ্ভট জিনিস নিয়ে কলেজে আসতে দেখা যায়। ভিডিওতে তাদের প্রেশার কুকার, লন্ড্রি ঝুড়ি, বালতি, তোয়ালে, বালিশের কভার, কার্ডবোর্ডের বাক্স, স্যুটকেস, ট্রলি ব্যাগ, গিটার ব্যাগসহ আরও উদ্ভট জিনিসে করে খাতাপত্র বহন করতে দেখা যায়। আর তারা এসব জিনিস বেশ সুন্দরভাবে নিয়ে ক্যামেরার সামনে দাঁড়িয়ে হাসিমুখে ছবিও তুলেছেন।

ভিডিওটি ইনস্টাগ্রামে বাঝখা-ডুড নামে একটি অ্যাকাউন্ট থেকে শেয়ার হয়। এর ক্যাপশনে লেখা হয়, ‘আপনার কলেজে যখন নো ব্যাগ ডে পালিত হয়।’ আর ভিডিওর ভেতরে লেখা ছিল, নো ব্যাগ ডে উইমেনস ক্রিশ্চিয়ান কলেজ।


ভিডিওটি প্রকাশ পাওয়ার পর থেকে ১৭ লাখের বেশি মানুষ তা দেখে এবং ১ লাখ ৩৭ হাজারের বেশি মানুষ তাতে লাইক দেয়। ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা ছাত্রীদের সৃজনশীলতা দেখে আনন্দিত ও মুগ্ধ হয়ে যান। অনেকে তাদের কোন আইডিয়াটা মন কেড়েছে তা নিয়ে মন্তব্য করেন। অনেকেই ভিডিওটি দেখে কলেজের দিনগুলোর কথা ভেবে নস্টালজিক হয়ে পড়েন।

তেমনই একজন মন্তব্য করে বলেন, ‘সব সময় আমার হৃদয়ের একটি অংশ জুড়ে থাকবে উইমেনস ক্রিশ্চিয়ান কলেজ! এসব বিশেষ দিন আমি  ভালোবাসি...’

আরেকজন লেখেন, ‘আরে এটা দারুণ সৃজনশীল কাজ। তাদের (ছাত্রীদের) এমন অভিনব আইডিয়া দেখতে বেশ ভালো লাগছে।’

সূত্র : এনডিটিভি

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা