× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

উদ্বোধনের মুহূর্তেই ভেঙে পড়ল সেতু

প্রবা ডেস্ক

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২২ ১৮:০৩ পিএম

আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২২ ২১:১৭ পিএম

কঙ্গো প্রজাতন্ত্রে উদ্বোধনের সময় ভেঙে পড়ে সেতুটি

কঙ্গো প্রজাতন্ত্রে উদ্বোধনের সময় ভেঙে পড়ে সেতুটি

নতুন সেতু নির্মাণ করা হয়েছে। চলছে উদ্বোধনের প্রস্তুতি। এ উপলক্ষে করা হয়েছে বর্ণিল আয়োজন। উদ্বোধনী অনুষ্ঠান দেখতে ভিড় করেছেন স্থানীয়রা। উপস্থিত হয়েছেন সরকারি কর্মকর্তারাও। এমন উৎসবমুখর পরিবেশে ফিতা কেটে উদ্বোধনের মুহূর্তে কর্তাব্যক্তিদের নিয়ে ভেঙে পড়ল সেতুটি।

এমন একটি ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। যা চরম হাস্যরসের জন্ম দিয়েছে।

গত সপ্তাহে কঙ্গো প্রজাতন্ত্রে এই বিচিত্র ঘটনাটি ঘটে। স্থানীয় সংবাদমাধ্যম খামা প্রেসের বরাতে বুধবার (৭ সেপ্টেম্বর) সংবাদমাধ্যম নিউজ১৮ এ তথ্য জানায়। তবে ঠিক কবে ঘটনাটি ঘটেছে বা দেশটির কোথায় ঘটেছে, সে সম্পর্কে জানা যায়নি।

প্রকাশিত ভিডিওতে দেখা যায়, ছোট একটি সেতুর ওপর কয়েকজন দাঁড়িয়ে রয়েছেন। সবার মধ্যখানে একজন নারী ছিলেন। তিনিই এই আয়োজনের মধ্যমণি, স্থানীয় সরকারি কর্মকর্তা। ওই নারী কাঁচি দিয়ে লাল ফিতা কেটে সেতুটি উদ্বোধন করেন। এরপর কয়েক সেকেন্ডের মধ্যে সেতুটি হুড়মুড় করে দুইটুকরা হয়ে ভেঙে পড়ে।

এতে আরও দেখা যায়, এ সময় অন্য পুরুষ অতিথিরা সেতুতে ঝুলে থাকে। তবে সেতুটি পানিতে পড়ে যাওয়ার আগে অতিথিদের উদ্ধার করেন নিরাপত্তাকর্মীরা।

খবরে বলা হয়েছ, বেসামরিক নাগরিকদের নদী পার হতে সহায়তার জন্য ছোট সেতুটি নির্মাণ করা হয়। এর আগে সেখানে অস্থায়ী সেতু ছিল, যা মাঝেমধ্যে ভেঙে পড়ত। এজন্য স্থানীয়দের নিরাপত্তার স্বার্থে ওই সেতু নির্মাণ করা হলেও তা ব্যর্থ হয়েছে।

সেতু ভেঙে পড়ার ভিডিও প্রকাশের পর ব্যাপক হাস্যরস ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। অনেকেই এ ঘটনার জন্য সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেন।

একজন লিখেছেন, ‘সেতুটি উদ্বোধনের আগেই ভেঙে পড়েছে। তার মানে তারা সরাসরি ঘুষ নিয়েছেন এবং কাজটি করতে ভুলে গেছেন।’

আরেকজন মজা করে এ ঘটনাকে ‘পারফেক্ট টাইমিং’ বলেছেন। একজন লিখেছেন, ‘শুভ উদ্বোধন, শুভ সমাপ্তি’। আরেকজন বলেছেন, ‘আমার ধারণা সেতুটি সরকারের মতোই দুর্বল।’

প্রবা/এইচকে/জেআই

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা