× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চাকরির পরীক্ষায় পাস, বাসা ভাড়া নেওয়ার পরীক্ষায় ফেল!

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৭ মার্চ ২০২৩ ১৩:২৮ পিএম

আপডেট : ২৭ মার্চ ২০২৩ ১৪:১০ পিএম

গুগল কর্মী রিপু দমন ভাদোরিয়ার বাসা ভাড়া নিতে ইন্টারভিউ দেওয়ার  অভিজ্ঞতা নজর কাড়ে নেটবাসিন্দাদের। ছবি : সংগৃহীত

গুগল কর্মী রিপু দমন ভাদোরিয়ার বাসা ভাড়া নিতে ইন্টারভিউ দেওয়ার অভিজ্ঞতা নজর কাড়ে নেটবাসিন্দাদের। ছবি : সংগৃহীত

চাকরির ক্ষেত্রে জায়গা বদল হলে আবাসস্থলও বদলে নিতে হয়। আর নতুন শহরে গিয়ে বাসা খোঁজা সবচেয়ে বড় ঝামেলার কাজ। কিছু কিছু শহরে এখন বাসা পেতে চাকরির পরীক্ষার মতো ইন্টারভিউ দিতে হয়। আর সে পরীক্ষায় অকৃতকার্য হলেই শেষ হয়ে যাবে পছন্দের বাসা পাওয়ার স্বপ্ন।

এমন একটি ঘটনা ঘটেছে গুগল কর্মী রিপু দমন ভাদোরিয়ার সঙ্গে। আর তার বাসা ভাড়া নিতে ইন্টারভিউ দেওয়ার  অভিজ্ঞতা নজর কাড়ে নেটবাসিন্দাদের।

রিপু দমন কাজের সূত্রে স্থানান্তরিত হয়েছেন ভারতের আইটি হাব খ্যাত বেঙ্গালুরুতে। ভারতেরই বিভিন্ন রাজ্য এমনকি বাইরের দেশ থেকেও অনেকে কাজ করতে আসেন এ শহরে। আর বাইরে থেকে আসা মানে সে শহরে ভালোমতো থাকার ব্যবস্থা করতে হবে।

তবে বেঙ্গালুরুর মতো শহরে ভালো ভাড়া বাসা খুঁজে পাওয়া বেশ ঝক্কির কাজ। কারণ বাসা খোঁজা, মালিকের সঙ্গে দরদাম করে ভাড়া ঠিক করা, দালালকে টাকা দেওয়া, জিনিসপত্র গোছানো, শিফট করা আরও কত কী যে করতে হয়।

আর বাসার এত বিশাল চাহিদার জন্য এখন বাসা পেতে চাকরির পরীক্ষার মতো ইন্টারভিউও দিতে হয়। গুগল কর্মী রিপু দমন ভাদোরিয়া জানান, গুগলের ইন্টারভিউ পাস করতে পারলেও বেঙ্গালুরুতে বাসা ভাড়াটিয়ার পরীক্ষায় তিনি ফেল করেছেন।

সম্প্রতি লিঙ্কডইনে এমনই একটি পোস্ট করে নিজের অভিজ্ঞতা তুলে ধরেছেন রিপু। এতে তিনি বলেন, বাড়ির মালিক তার ইন্টারভিউ নেওয়ার পর জানান, যেহেতু তিনি গুগলে চাকরি করেন, সেহেতু তিনি বাড়ি কেনার সামর্থ্য রাখেন বলে মনে করেন তিনি। তাই তাকে বাসা ভাড়া দিতে চান না মালিক।

তিনি মজা করে লেখেন, ‘আমি কখনও ভাবিনি গুগলে চাকরি করা এত ঝামেলার হবে।’

তবে শুরুতে এসব ইন্টারভিউতে অকৃতকার্য হলেও পরে গিয়ে ঠিকই পাস করতে সক্ষম হন তিনি। অর্থাৎ নিজের জন্য একটা বাসার বন্দোবস্ত করতে পেরেছিলেন রিপু। তাই তিনি তার পোস্টে বাসা ভাড়ার ইন্টারভিউ দিতে গিয়ে কেউ কোনো ঝামেলায় পড়লে নির্দ্বিধায় তার সঙ্গে যোগাযোগ করার আহ্বান জানান।

সূত্র : এনডিটিভি

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা