× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিয়ে করতে ২৮ কিমি হাঁটলেন বর

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৪ মার্চ ২০২৩ ১৫:২১ পিএম

আপডেট : ২৪ মার্চ ২০২৩ ১৬:২৯ পিএম

রাতভর হেঁটেই বিয়েবাড়ি পৌঁছনো সে বর ও বরযাত্রীরা। ছবি: সংগৃহীত

রাতভর হেঁটেই বিয়েবাড়ি পৌঁছনো সে বর ও বরযাত্রীরা। ছবি: সংগৃহীত

বিয়ে করতে মানুষকে নানান ঝামেলা পোহাতে হয়। তবুও বিয়ের নির্ধারিত দিনেই বিয়ে করতে হবে এমন পণ থাকে অনেকেরই। তেমনই এক বরের বিয়ে ঠিক হলো তার বাড়ি থেকে ২৮ কিলোমিটার দূরের এক গ্রামে। নির্ধারিত দিনে কনের বাড়িতে গিয়েই বিয়ে করতে হবে তাকে। কিন্তু এ পথ পাড়ি দেওয়ার মতো নেই কোনো যানবাহন। অগত্যা রাতভর হেঁটেই বিয়েবাড়ি পৌঁছলেন সে বর ও বরযাত্রীরা।

ঘটনাটি ঘটেছে ভারতের ওডিশার দিবালাপাডু গ্রামে। ওই গ্রামের এক মেয়ের সঙ্গে  গত শুক্রবার (১৭ মার্চ)নরেশ প্রসকার নামের ওই ব্যক্তির বিয়ে ঠিক হয়। বরযাত্রী যাওয়ার জন্য গাড়িও ঠিক করে রাখা হয়। কিন্তু এরই মধ্যে ঘটলো বিপত্তি। বিয়ের আগের দিনই ওডিশাজুড়ে ধর্মঘটের ডাক দেন চালকেরা। অগত্যা অন্য কোনো উপায় না দেখে পায়ে হেঁটেই বিয়ে করতে যাওয়ার সিদ্ধান্ত নেন বর।  রাতেই পার্থিগুদা গ্রাম থেকে ৩০ জন বরযাত্রীদের নিয়ে বেরিয়ে পড়েন নরেশ। সারা রাত হেঁটে প্রায় ২৮ কিলোমিটার পথ পাড়ি দিয়ে কনের বাড়িতে গিয়ে পৌঁছন তারা। সেখানেই সব রীতিনীতি মেনে বিয়ে করেন ওই যুগল।

নরেশ এই পদব্রজে যাত্রাটি বেশ উপভোগ্য ছিল বলে উল্লেখ করে বলেন, তারা আদিবাসী সম্প্রদায়ের মানুষ। তাই পায়ে হেঁটে পথ পাড়ি দেওয়ার অভ্যাস তাদের আছে। তা ছাড়া এভাবে বিয়েবাড়িতে যেতে বরযাত্রীদের কাউকে জোরজবরদস্তি করা হয়নি। যারা গেছেন তারা সবাই স্বেচ্ছায় গেছেন বলেও জানান তিনি।

নরেশ আরও বলেন, ‘আমরা সন্ধ্যা ৬টার দিকে আমাদের যাত্রা শুরু করি আর রাত ২ টায় গিয়ে দিবালাপাডুতে পৌঁছয়। নির্ধারিত সময়ে আমাদের বিয়ে সম্পন্ন হয়।’

সূত্র: শিকষানিউজ

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা