× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

১৮৭টি কয়েন খেয়েছেন যে ব্যক্তি

প্রবা ডেস্ক

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২২ ১৪:৫৭ পিএম

আপডেট : ৩০ নভেম্বর ২০২২ ১৫:৪৯ পিএম

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলায় জনপ্রিয় এক প্রবাদ আছে, শরীরের নাম মহাশয়, যাহা সহাও তাহাই সয়। যা যাবে তাই সহ্য করে নেওয়ার ক্ষমতা শরীরের আছে। তাই বলে কেউ একে একে শতাধিক কয়েন গিলে খাবেন? এমন ঘটনা শুনে নিশ্চয়ই অবাক হয়ে যাবেন। কিন্তু ঠিক এ কাজটিই করেছেন ভারতের কর্ণাটক রাজ্যের এক বাসিন্দা।

এনডিটিভি জানিয়েছে, অস্ত্রোপচার করে চিকিৎসকেরা একে একে ১৮৭ টি ভারতীয় কয়েন বের করেছেন ওই ব্যক্তির পেট থেকে। যার ওজন ছিল দেড় কেজি।

৫৮ বছর বয়সী ওই ব্যক্তির নাম দিয়ামাপ্পা হরিজন। বমি ও পেটে ব্যথা শুরু হলে তার পরিবারের সদস্যরা তাকে দ্রুত কর্ণাটকের বাগালকোটের হানাগাল শ্রী কুমারেশ্বর হাসপাতালে ভর্তি করান। চিকিৎসকেরা তার পেটের এক্স-রে ও এন্ডোস্কোপি করে দেখতে পান তার পেটে জমে আছে কয়েন। এরপর চিকিৎসকেরা তার অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন।

অস্ত্রোপচারকারী চিকিৎসকদের একজন ডা. ঈশ্বর কালবুর্গী বলেন, 'তিনি (দিয়ামাপ্পা) মানসিক রোগে ভুগছিলেন। সে কারণে নিজের অজান্তেই গত দুই তিন মাস ধরে কয়েন গিলে ফেলেছিলেন। পরে বমি ও পেটে অস্বস্তির কারণে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়।'

ডা. কালবুর্গী আরও বলেন, তার পেটের বিভিন্ন জায়গায় কয়েকগুলো আটকে ছিল। দীর্ঘ দুই ঘণ্টা সুক্ষ্ম অস্ত্রোপচারের পর কয়েনগুলো বের করা হয়। এ সময় তার পেট থেকে ৫৬ টি ৫ রুপির কয়েন, ২ রুপির কয়েন ৫১ টি ও ৮০ টি ১ রুপির কয়েন বের করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক চিকিৎসক জানান, দিয়ামাপ্পা সিজোফ্রেনিয়া নামের মানসিক রোগে ভুগছিলেন।

তবে অস্ত্রোপচারের পর এখন তিনি স্থিতিশীল আছেন এবং কথা বলতে পারছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা