× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এভিয়েশন ম্যানেজমেন্টে ক্যারিয়ার

গোলাম কিবরিয়া

প্রকাশ : ১০ মে ২০২৪ ২২:৫৮ পিএম

এভিয়েশন ম্যানেজমেন্টে ক্যারিয়ার

বুঝেশুনে পড়াশোনা করলে ক্যারিয়ার গড়া খুব কঠিন কিছু নয়। বিবিএ ইন এভিয়েশন ম্যানেজমেন্ট হলো তেমনই একটি বিষয়।

এটি চার বছরের অনার্স কোর্স। আমাদের দেশের প্রেক্ষাপটে এ সেক্টরে দিন দিন চাকরির বাজার প্রসারিত হচ্ছে। এ মুহূর্তে এভিয়েশন সেক্টরে বিপুল দক্ষ লোকের অভাব রয়েছে। ফলে ক্রমবর্ধমান চাহিদার বিপরীতে দক্ষ জনবল সেভাবে পাওয়া যাচ্ছে না। দেশে বেশ কয়েকটি প্রতিষ্ঠান এই বিষয়ে কোর্স চালু করেছে। তাদের মধ্যে অন্যতম কলেজ অব এভিয়েশন টেকনোলজি।

এখানে আট সেমিস্টারের পড়াশোনা শেষ করে বিমানবন্দর অ্যাডমিনিস্ট্রেশন, অপারেশন, এয়ারলাইন্স মার্কেটিং, অ্যাকাউন্টিং, ফাইন্যান্স, এয়ার হোস্টেজ, বিমানবন্দরে যাত্রীসেবা, ই-কমার্স, সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট, বিমানবন্দরে কাস্টমস, ই-টিকিটিংসহ, জিডিএস প্রোগ্রামে বিসিএস, সরকারি ও বেসরকারি সেক্টরে কাজ করার সুযোগ আছে। এখানে বিবিএর ৬০ ক্রেডিট পড়ানো হয়; যা পড়লে ব্যাংক, মোবাইল অপারেটর কোম্পানি, বীমা, বিক্রয় ও বিপণন, সরকারি ও বেসরকারি সেক্টরে সব ধরনের চাকরি পেতে সুবিধা হবে।

ভর্তির যোগ্যতা: ব্যবসায় শিক্ষা, মানবিক অথবা বিজ্ঞান বিভাগ থেকে এ বছর বা পূর্ববর্তী বছর এইচএসসি পাস করা শিক্ষার্থীরা বিবিএ এভিয়েশন ম্যানেজমেন্ট অনার্স কোর্সে আবেদন করতে পারবেন। এ জন্য এইচএসসিতে ন্যূনতম ৩.০০ জিপিএ থাকতে হবে। ব্যবসা প্রশাসন বিভাগের শিক্ষার্থীদের এইচএসসিতে অ্যাকাউন্টিং/বিজনেস অর্গানাইজেশন অ্যান্ড ম্যানেজমেন্ট/অর্থনীতি/ফিন্যান্স, ব্যাংকিং ইন্স্যুরেন্স/প্রোডাকশন ম্যানেজমেন্ট অ্যান্ড মার্কেটিং পরিসংখ্যানের মধ্যে যে কোনো একটি বিষয়ে ন্যূনতম ৩.০০ থাকতে হবে।

মানবিক বিভাগের শিক্ষার্থীদের অর্থনীতিতে ন্যূনতম ৩.০০ থাকতে হবে। বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীর বিবিএ ইন এভিয়েশন ম্যানেজমেন্ট অনার্স কোর্সে আবেদন করতে এইচএসসিতে উচ্চতর গণিতে ন্যূনতম ৩.০০ থাকতে হবে। যোগাযোগ: সেক্টর-১৬ জে, রোড-১৩, প্লট-২২, উত্তরা, ঢাকা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা