× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ছেলেদের স্মার্ট লুক

ফুয়াদ চৌধুরী

প্রকাশ : ২৭ মার্চ ২০২৪ ১৮:২৮ পিএম

মডেল : আরিফিন শুভ; পোশাক ও ছবি : ইজি

মডেল : আরিফিন শুভ; পোশাক ও ছবি : ইজি

ঈদ মানে আনন্দ, ঈদ মানেই খুশি। এ পবিত্র উৎসবে সবার মাঝে বিশেষ রকমের আকর্ষণ ছড়িয়ে পড়ে। ঈদ আরও মনোমুগ্ধকর করে তুলতে মেয়েদের পাশাপাশি ছেলেদের ফ্যাশনও কিন্তু পিছিয়ে নেই। ঠিক তাই মেয়েদের মতোই ছেলেদের ঈদের ফ্যাশনে এখন দেখা মেলে ভিন্নতা

ঈদের সময় ছেলেদের প্রথম পছন্দ থাকে পাঞ্জাবি বা কুর্তা। ঈদের দিনের শুরুটা পাঞ্জাবী ছাড়া যেন ভাবায় যায় না। আর পাঞ্জাবী এমন একটি পোশাক, যা ছেলেদের পরনে খুব সুন্দর মানায়। পাঞ্জাবি পরলে দেখতে যেমন সুন্দর লাগে তেমনি স্মার্ট লুক দেয়। আধুনিক ফ্যাশনে পাঞ্জাবী বেশ বড় একটি জায়গা দখল করে আছে। এখনকার আধুনিক পাঞ্জাবিগুলো ছেলেদের ওপর দেশি ও ঐতিহাসিক বাংলা মনের সুস্থির প্রতীক সৃষ্টি করে।


দুপুরের আড্ডায় টি-শার্টের মাধ্যমেই শুরু হয় ছেলেদের পোশাকের বদলটা। কিশোরদের কাছে আবার টি-শার্ট থাকে প্রথম পছন্দের। পরিবারের বড়দের সঙ্গে খানিকটা সৌজন্যতা বজায় রাখতে পাঞ্জাবি গায়ে সকালটা শুরু হয়। ঈদের নামাজ শেষে যেন তাদের পোশাক পরিবর্তনের তোড়জোড় শুরু হয়। কিছুটা উজ্জ্বল রঙ রয়েছে তাদের পছন্দের তালিকায়। আবার বিকেল পেরোলেই শার্ট পরছেন অনেকে। এবার ঈদে শুধু কিশোররাই নয়, আরামদায়ক পোশাক হিসেবে সবাই বেছে নিচ্ছেন টি-শার্ট। পার্থক্য শুধু পলো এবং গোল কার্টে টি-শার্টে। একসময় ভি কাটের চাহিদা থাকলেও এখন তা অনেকটাই কম। তবে টি-শার্টেও রঙ ও ফেব্রিকের পাশাপাশি গুরুত্ব পাচ্ছে কাটছাঁটে। ফ্যাশন হাউসগুলো তাই ঈদে বেশ গুরুত্ব দিয়েই করেছে তরুণদের টি-শার্ট। শোরুম ঘুরে দেখা গেল, পশ্চিমা স্টাইলের মিশেল ঘটিয়ে করা হয়েছে পোশাকের কাট ও নকশা। তরুণদের পোশাকে টি-শার্টের চাহিদা একটা বড় জায়গা দখল করে আছে। তাই টি-শার্টের নকশা থেকে কাপড়- সব কিছু নিয়েই ভাবতে হচ্ছে ফ্যাশন হাউসগুলোকে। 


ঈদে ট্রেন্ড কী- এসব পোশাকে আন্তর্জাতিকভাবে কোন রঙই বা চলছে এবার। জানতে চাইলে ইজির পরিচালক তৌহিদ চৌধুরী বলেন, আবহাওয়ার কারণে কিছুটা উজ্জ্বল রঙই প্রাধান্য দেওয়া হয়েছে। এসব পোশাকের কাটে ও নকশায় বৈচিত্র্য আনা হয়েছে। টি-শার্ট ও শার্টে এবারও এক রঙ চল হলেও, মিলবে বৈচিত্র্য। টি-শার্ট এবার তরুণদের চাহিদায় রয়েছে ওপরের দিকে। গোল গলার টি-শার্টে এবার অল ওভার প্রিন্ট করা হয়েছে। সুতি ও লিলেন কাপড়ের শার্ট এবার বেশি চলছে। ক্রেতারাও গরমের কথা ভেবেই বেছে নিচ্ছে এমন কাপড়। রঙের ক্ষেত্রে গোলাপি, নীল, সাদা, লেবু, হলুদ, কমলা, ছাই বা সবুজ চলছে। আর প্যান্টের ক্ষেত্রে জিন্সের প্যান্টই দখল করে আছে বড়সড় জায়গা। এর পাশাপাশি ক্যাজুয়াল লুকের গ্যাবার্ডিন প্যান্ট থাকছে। এসবের মধ্যে আবার প্যান্ট কেন এলো? তাই ভাবছেন! কারণ শার্টে বা টিশার্টের সঙ্গে দারুণভাবে মানিয়ে যাবে জিন্স বা গ্যাবার্ডিন। ছেড়ে বা ইন, দুভাবেই পরতে পারেন শার্ট। সঙ্গে পরতে পারেন স্যু বা কেডস।
শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা