× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চ্যাম্পিয়ন ঢাবি আসেন্ডিং

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৪ মার্চ ২০২৪ ১৫:১২ পিএম

চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দল আসেন্ডিং

চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দল আসেন্ডিং

জাতীয় পর্যায়ের সর্বোচ্চ প্রোগ্রামিং প্রতিযোগিতার আসর ন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্ট (এনসিপিসি)। এবার প্রথমবারের মতো আয়োজন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।

দেশের সেরা প্রোগ্রামারদের মিলনমেলায় পরিণত হয়েছিল জাবির সিএসই বিভাগ। ২০ ফেব্রুয়ারি বাছাই প্রতিযোগিতায় সারা দেশ থেকে শতাধিক সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মোট ১ হাজার ১০০ দল অংশগ্রহণ করে। 

বাছাই পর্ব শেষে ৬৯টি বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭টি দলকে চূড়ান্ত প্রতিযোগিতার জন্য নির্বাচন করা হয়। প্রতিটি দলে ছিলেন তিনজন সদস্য এবং একজন কোচ। ৮ মার্চ উদ্বোধনী অনুষ্ঠানের পর চূড়ান্ত পর্বের রিহার্সাল এবং ৯ মার্চ মূল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার ফাইনালে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দল আসেন্ডিং। সাস্ট গেস্ট ফোর্সেস ও বুয়েট নাইটফল টিম অর্জন করে যথাক্রমে প্রথম রানার আপ ও দ্বিতীয় রানার আপ। প্রতিযোগিতায় বিজয়ী প্রথম ১০টি দলকে প্রাইজমানি ও ক্রেস্ট দেওয়া হয়।

পাশাপাশি প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী দলকে নগদ অর্থের সঙ্গে দেওয়া হয় ট্রফি। বুয়েটের সাবেক অধ্যাপক মোহাম্মদ কায়কোবাদ বলেন, এনসিপিসি গুরুত্বপূর্ণ কারণ এখান থেকে একটি দল এপ্রিলে দেশের বাইরে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। অংশগ্রহণকারীরা এখান থেকে তাদের প্রোগ্রামিং দক্ষতা বাড়াতে পারবে।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা