× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভালোবাসা দিবসে প্রিয়জনকে নিয়ে ঢাকার আশপাশে

নাকিব নিজাম

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:২০ পিএম

আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:২২ পিএম

প্রিয়জনকে সময় দিতে ঘুরে আসুন ঢাকার আশপাশের দর্শনীয় ৫টি স্পট থেকে

প্রিয়জনকে সময় দিতে ঘুরে আসুন ঢাকার আশপাশের দর্শনীয় ৫টি স্পট থেকে

কর্মব্যস্ত জীবনে অনেকেই প্রিয়জনকে সময় দিতে পারেন না ঠিকমতো। এতে হয়তো সঙ্গী বা সঙ্গিনীর হাজারোটি অভিযোগ আপনাকে নিয়ে। ভ্যালেন্টাইন ডেতে তাই প্রিয়জনের অভিমান ভাঙাতে আজই তাকে নিয়ে ঘুরতে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলুন। ঘুরে আসুন ঢাকার আশপাশের দর্শনীয় ৫টি স্পট থেকে।

আড়াইহাজার মেঘনার চর

আড়াইহাজার মেঘনার চর

ঢাকার কাছে আড়াইহাজার চর এলাকা অনেক জনপ্রিয় হয়ে উঠছে খুব অল্প সময়ের মধ্যে। বিস্তীর্ণ এলাকায় এই রকম মনোরম পরিবেশ আর কোথাও পাবেন না এই যান্ত্রিক নগরীর আশপাশে। সারা দিনের জন্য ঘুরতে আসতে পারেন এখানে। খাওয়া-দাওয়া এবং ট্রলারের খরচ মিলিয়ে মোটামুটি ৩-৪ জনের জন্য ৭০০-১০০০ টাকা খরচ হতে পারে। যাওয়ার জন্য প্রথমে গুলিস্তান থেকে যেতে হবে মদনপুর। সেখান থেকে আড়াইহাজার যাবেন।

গোলাপ গ্রাম

সুরভিত গোলাপ গ্রাম

সাদুল্লাহপুরকে এখন পর্যটকরা ‘গোলাপ গ্রাম’ হিসেবেই বেশি চেনেন। নগরের ইট-কাঠ-পাথরের ঝনঝন যান্ত্রিক জীবন থেকে ছুটি নিয়ে এক দিনের জন্য যেতে পারেন এই গ্রামে। চোখ জুড়ানো দৃশ্য নিয়ে সেজে আছে পুরো গ্রাম। যেদিকে চোখ যায় গোলাপের ক্ষেত। গোলাপের নয়নাভিরাম দৃশ্য ও মনোমুগ্ধকর সুবাস গ্রাস করবে আপনাকে। গোলাপ তো আছেই, গ্ল্যাডিওলাস, চন্দ্রমল্লিকা, জারবেরা, রজনীগন্ধা, আরও কত ফুল। ফুল কিনছেন অনুরাগীরা, কাছে গিয়ে ঘ্রাণ নেওয়ার চেষ্টা কারও কারও। ঢাকার খুব কাছেই সাভারের বিরুলিয়া ইউনিয়নে তুরাগ নদের তীরে এই গোলাপ গ্রাম সাদুল্লাহপুরের অবস্থান।

ঢাকার খুব কাছেই সাভারে তুরাগ তীরে সাদুল্লাহপুর। ঢাকার যেকোনো জায়গা থেকেই প্রথমে যেতে হবে গাবতলী। এরপর গাবতলী বাসস্ট্যান্ড থেকে যেকোনো বাসে সাভার বাসস্ট্যান্ডের ওভারব্রিজের নিচে নেমে ওভারব্রিজ পার হয়ে পূর্বদিকের বিরুলিয়া ইউনিয়নের রাস্তায় যেতে হবে। সেখান থেকে ব্যাটারিচালিত হ্যালো বাইকে করে ভাড়া ২০ টাকায় পৌঁছে যাবেন স্বপ্নের মতো সুন্দর গোলাপ গ্রামে।

এ ছাড়াও মিরপুর শাহআলী মাজারের সামনে কোনাবাড়ী বাসস্ট্যান্ড থেকে বাসে করে আকরান বাজার। ভাড়া পড়বে ২০ টাকা। সেখান থেকে ১০ টাকা অটো ভাড়ায় সাদুল্লাহপুর গ্রামে যেতে পারবেন। নিজস্ব পরিবহনে যেতে চাইলে এই পথ দিয়ে যাওয়া যাবে।

মায়া দ্বীপ

মায়া দ্বীপ

নারায়ণগঞ্জ জেলার বারদী ইউনিয়নের মায়া দ্বীপ হতে পারে বিশেষ দিনের বিকাল কাটানোর দারুণ এক স্থান। মায়া দ্বীপ হলো মেঘনা নদীর বুকে ভেসে ওঠা একটি দারুণ সুন্দর চরের নাম। ঐতিহাসিক সোনারগাঁয়ের ঐতিহ্যবাহী বারদী ইউনিয়নের অন্তর্গত নুনেরটেক গ্রামেই মায়া দ্বীপের অবস্থান। এ গ্রামটি মূল ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন।

জিন্দা পার্ক

জিন্দা পার্ক

১৫০ একর জায়গা নিয়ে নারায়ণগঞ্জ জেলার দাউদপুর ইউনিয়নে গড়ে উঠেছে জিন্দা পার্ক। ১০ হাজারের বেশি গাছ, ৫টি জলধার ও অসংখ্য পাখি রয়েছে এ পার্কে। এ ছাড়াও রয়েছে ক্যানটিন, লাইব্রেরি, চিড়িয়াখানা। এ ছাড়াও রয়েছে ৮টি সুসজ্জিত নৌবহর। সকাল ৯টা থেকে সন্ধ্যা পর্যন্ত খোলা থাকে এ পার্কটি। প্রবেশমূল্য প্রাপ্তবয়স্কদের জন্য ১০০ টাকা ও ছোটদের ৫০ টাকা। পার্কিং চার্জ ৫০ টাকা।

জল জঙ্গলে যে কেউ চাইলে একটা দিন এখানে কাটিয়ে ঘুরে আসতে পারেন

জল জঙ্গলের কাব্য রিসোর্ট

বিশাল একটি বিল, পুকুর আর বনজঙ্গল আছে এখানে। যে কেউ চাইলে একটা দিন এখানে কাটিয়ে ঘুরে আসতে পারেন। সারা দিনের জন্য জনপ্রতি ১৫০০ টাকা (সকালের নাশতা, দুপুরের খাবার আর বিকালে স্ন্যাক্স)। এক দিন এবং এক রাতের জন্য ৩০০০ টাকা জন প্রতি। শিশু, কাজের লোক ও ড্রাইভারদের জন্য ৬০০ টাকা জনপ্রতি। দুপুরের খাবার হিসেবে ১০/১২ রকম দেশি আইটেম। মোটা চালের ভাত, পোলাও, মুরগির ঝোল, ছোট মাছ আর টক দিয়ে কচুমুখীর ঝোল, দেশি রুই মাছ, ডাল, সবজি এবং কয়েকরকমের সুস্বাদু ভর্তা। এ রিসোর্টে যাওয়ার জন্য প্রথমে পূবাইল কলেজ গেট যেতে হবে। সেখান থেকে প্রায় ৩ মাইল গেলেই আপনি পেয়ে যাবেন পাইলট বাড়ি বা জল জঙ্গলের কাব্য রিসোর্ট।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা