× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে ক্যারিয়ার ফেয়ার অনুষ্ঠিত

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:০৩ পিএম

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে ক্যারিয়ার ফেয়ার অনুষ্ঠিত

দেশের অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে দিনব্যাপী 'ক্যারিয়ার ফেয়ার' এর আয়োজন করে। দেশীয় এবং বহুজাতিক মিলিয়ে ৮৭টি প্রতিষ্ঠান এবং তিন হাজারেরও বেশি গ্রাজুয়েট এই 'ক্যারিয়ার ফেয়ার'-এ  অংশ নেন।

শনিবার (১০ ফেব্রুয়ারি) উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে এই ফেয়ার শুরু হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে যোগ দেন ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন এবং এপেক্স গ্রুপের চেয়্যারম্যান সৈয়দ মঞ্জুর এলাহী, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রধান উপদেষ্টা এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, বাংলাদেশে মার্কিন দূতাবাসের পাবলিক অ্যাফেয়ার্স কাউন্সেলর স্টিফেন ইবেলী,  ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক শামস রহমান এবং বিশ্ববিদ্যালয়ের বিজনেস এডমিনিস্ট্রেশন বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ফারহানা ফেরদৌসী।  

অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রধান উপদেষ্টা এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন 

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির এই আয়োজনের প্রশংসা করেন। তারা বলেন, এই আয়োজনের মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে শিল্প ও ব্যবসায় প্রতিষ্ঠানগুলোর যোগসূত্র স্থাপিত হবে। পাস করা শিক্ষার্থীরা নানান জায়গায় হয়রানী হবার বদলে এক-ছাতার নিচে বিভিন্ন ধরনের কর্পোরেট প্রতিষ্ঠানে আবেদন করার সুযোগ পাবে। পাশাপাশি প্রতিষ্ঠানগুলোর চাহিদা সম্পর্কে জেনে নিজেদের প্রস্তুত করতে পারবে। 

বাংলাদেশে মার্কিন দূতাবাসের পাবলিক অ্যাফেয়ার্স কাউন্সেলর স্টিফেন ইবেলী বলেন, গত এক দশকে যুক্তরাষ্ট্রে বাংলাদেশের শিক্ষার্থী ভর্তির হার বেড়েছে তিনগুন। এসব শিক্ষার্থীদের অবদানে তাঁরা খুশী। তিনি বাংলাদেশের শিক্ষার্থীদের দূতাবাসসহ যুক্তরাষ্ট্রের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানে বেশি বেশি চাকরির আবেদন করতে আহ্বান জানান।   

মেলায় সরাসরি ক্যাম্পাস রিক্রুটমেন্টের পাশাপাশি ক্যারিয়ার উন্নয়ন ও প্রস্তুতি বিষয়ক বিভিন্ন পরামর্শও দেয়া হয়। উদ্বোধনী অনুষ্ঠানে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্যগণ, শিক্ষকমণ্ডলী এবং বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠানের কর্মকতারা উপস্থিত ছিলেন।  

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা