× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

স্বাদু সংবাদ

গোয়েন্দা সন্দেহে চীনা কবুতর আটক!

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৩২ পিএম

গোয়েন্দা সন্দেহে চীনা কবুতর আটক!

কবুতর দিয়ে খবরাখবর আদান-প্রদানের কাজ করা হতো একটা সময়। সেই দিন এখন আর নেই। কিন্তু গোয়েন্দাগিরির দায়ে কোনো কবুতরকে আটকের পর তদন্তের খবর শুনেছেন কি!

এমনটাই ঘটেছে ভারতে। দেশটির মুম্বাই নগরীতে গত বছরের মে মাসে একটি কবুতর ধরা পড়ে। সেটির ডানায় সাঙ্কেতিক ভাষায় কিছু লেখা ছিল। তা দেখতে আবার চাইনিজ ভাষার মতো। ফলে ভারতীয় পুলিশ কবুতরটিকে চীনা গোয়েন্দা সন্দেহে আটক করে তদন্তে নামে।

দীর্ঘ আট মাস কবুতরটির বিরুদ্ধে তদন্ত চলে। ভারতীয় সংবাদমাধ্যমে বলা হয়, প্রাথমিকভাবে পুলিশ পাখির বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির একটি মামলা দায়ের করেছিল, কিন্তু তাদের তদন্ত শেষ করার পরে, তারা অভিযোগটি প্রত্যাহার করে। এবং কবুতরটিকে মুক্ত করে দেওয়া হয়। 

পুলিশ কবুতরটিকে মুম্বাইয়ের সোসাইটি ফর দ্য প্রিভেনশন অব ক্রুয়েলটি টু অ্যানিমেলস-এ স্থানার করে। এখানে রেখেই এর চিকিৎসা এবং তদন্ত চলমান ছিল।  ভারতীয় পুলিশের তদন্তে উঠে আসে, কবুতরটি আসলে চীনা কোনো গোয়েন্দা নয়।

বরং এটি কবুতরের দীর্ঘ উড়াল রেসে অংশ নেয়। আর এটির নিবাস আসলে তাইওয়ান। কবুতরটির মালিকের কাছে ছাড়া পেয়ে নির্দির্ষ্ট লক্ষ্যে না গিয়ে পথ ভুল করে এটি ভারতে চলে আসে। আর পুলিশের হাতে ধরা পড়ে।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা