× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

উচ্চশিক্ষা

ইংরেজি ভাষায় দক্ষতা অর্জন করতে

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩ ১৬:৩৬ পিএম

ইংরেজি ভাষায় দক্ষতা অর্জন করতে

বর্তমান বিশ্বে ইংরেজি ভাষার উপর দক্ষতা ছাড়া সফলতা অর্জন প্রায় অসম্ভব। বলা বাহুল্য আমাদের দেশের অধিকাংশ ছাত্র-ছাত্রী ইংরেজি ভাষায় দক্ষতার অভাবে প্রতিযোগিতামূলক বিশ্বে পিছিয়ে রয়েছে। আর এই ক্ষেত্রে বাংলাদেশে যেসব প্রতিষ্ঠান ইংরেজি ভাষার দক্ষতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে তাদের মধ্যে অন্যতম মেগামাইন্ড প্লাস।

যদিও এই প্রতিষ্ঠানের পথ চলা ২০১৬ থেকে ইংলিশ মিডিয়াম কোচিং দিয়ে, পরবর্তীতে ২০২১ সাল থেকে তারা আইইএলটিএস, স্পোকেন ইংলিশ, রাইটিং এন্ড গ্রামার প্রভৃতি কোর্স নিয়ে কাজ শুরু করেন। শুরু থেকেই এই প্রতিষ্ঠানটি দক্ষতার সঙ্গে শিক্ষাবান্ধব পরিবেশ নিয়ে রামপুরার বনশ্রীতে পাঠদান দিয়ে যাচ্ছে। গত দুই বছরে হাজারো ছাত্র-ছাত্রী তাদের প্রতিষ্ঠান থেকে নিজেদের ইংরেজি ভাষা দক্ষতা অর্জন করতে সামর্থ হয়েছে। বর্তমানে প্রতিষ্ঠানটি IELTS IDP এর অফিসিয়াল টেস্ট সেন্টার হিসেবে স্বীকৃতি পেয়েছে।

যেহেতু আইটিএস তারাই করেন যারা দেশের বাহিরে উচ্চশিক্ষা, ইমিগ্রেশন বা চাকরি করতে যান আর তাই প্রতিষ্ঠানটি চালু করেছে Studz Abroad with Megamind Plus বিভাগ। এই বিভাগের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের উচ্চ শিক্ষায় বিদেশে যাওয়ায় সহযোগিতার পাশাপাশি জব, ইমিগ্রেশন প্রত্যাশীদের বিভিন্ন বিষয়ে সহযোগিতা করে থাকেন। প্রতিষ্ঠানটির কর্ণধার মাহমুদুল হাসান রাফি বলেন, আমাদের প্রতিষ্ঠানে যারা কর্মরত আছেন তাদের সবাই অভিজ্ঞ ও আন্তরিক। ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে তিনি বলেন, তাঁর ইচ্ছা পুরো বাংলাদেশের সব শিক্ষার্থী যেন ইংরেজি ভাষার উপর দক্ষতা অর্জন করতে সমর্থ হয়। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা