× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নর্থসাউথে বর্ণিল আয়োজন

আসমাউল হুসনা

প্রকাশ : ০৮ অক্টোবর ২০২৩ ১২:৩৬ পিএম

আয়োজনে নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেয়

আয়োজনে নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেয়

বিশ্বব্যাপী ২০১০ সাল থেকে প্রতি বছর ২৫ সেপ্টেম্বর পালিত হয় ফার্মাসিস্ট দিবস। এ বছর ‘ফার্মেসি স্বাস্থ্য ব্যবস্থা শক্তিশালীকরণ’ প্রতিপাদ্য নিয়ে বিশ্ব ফার্মাসিস্ট দিবস ২০২৩ উপলক্ষে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ফার্মাসিউটিক্যাল সায়েন্স অনুষদ এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ফার্মাসিউটিক্যাল ক্লাবের সহযোগিতায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে একটি র‍্যালির আয়োজন করা হয়।

প্রধান অতিথি থেকে র‌্যালির উদ্বোধন করেন উপ-উপচার্য ড. এম ইসমাইল হোসাইন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কুল অব হেলথ্ অ্যান্ড লাইফ সায়েন্সের ডিন প্রফেসর ড. হাসান মাহমুদ রেজা, ফার্মাসিউটিক্যাল সায়েন্স অনুষদের চেয়ারম্যান প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান, ডিরেক্টর অব মার্কেটিং অপারেশন অব এসিআই মো. মুহসিন মিয়াসহ শিক্ষক ও শিক্ষার্থীরা।

প্রধান অতিথি ড. ইসমাইল হোসাইন ফার্মেসি অনুষদের নিয়মিত সচেতনতামূলক আয়োজন দেখে নিজের অনুভূতি প্রকাশ এবং আধুনিক স্বাস্থ্যসেবা প্রদানের প্রয়োজনীয়তা উল্লেখ করেন। পরে ফার্মাসি ডিপার্টমেন্ট একটি সেমিনারের আয়োজন করে। যেখানে মূল বক্তা হিসেবে এসিআই লিমিটেডের ডিরেক্টর মোহাম্মদ মুহসিন মিয়া ফার্মাসিস্টদের বিভিন্ন ক্ষেত্রে কাজ করার সুযোগ তুলে ধরেন। তিনি বলেন, লক্ষ্য নির্ধারণ করে নিষ্ঠার সঙ্গে কাজ করলে অবশ্যই সফলতা আসবে।

স্কুল অব হেলথ্ অ্যান্ড লাইফ সায়েন্সের ডিন প্রফেসর ড. হাসান মাহমুদ রেজা ফার্মাসিস্টদের যথাযথ সম্মান নিশ্চিত করার বিষয়ে বলেন, শুধু একজন ফার্মাসিস্ট হওয়াই যথেষ্ট নয়, একজন গুণগতমান ও যোগ্যতাসম্পন্ন ফার্মাসিস্ট হয়ে স্বাস্থ্যসেবায় সরাসরি আত্মনিয়োগ করে মানুষের কল্যাণে কাজ করতে হবে। একজন পেশাদার ফার্মাসিস্টের কাজ কেবল ওষুধ প্রস্তুতির মধ্যেই সীমাবদ্ধ থাকে না; তার এ পেশাদারি বিশেষভাবে অনুমোদিত ওষুধের উন্নয়ন, ওষুধের গুণগতমান নিয়ন্ত্রণ, পরিচালন, সংরক্ষণ ও বিতরণ করার ক্ষেত্রে প্রসারিত হতে পারে। তিনি আরও বলেন, একজন ফার্মাসিস্ট সঠিক ওষুধ নির্বাচনের মাধ্যমে রোগীকে দ্রুত সারিয়ে তুলতে সাহায্য করে।অনুষ্ঠানে ফার্মাসি ডিপার্টমেন্টের চেয়ারম্যান ড. মাহাবুবুর রহমান বলেন, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ফার্মাসিউটিক্যাল সায়েন্স দক্ষ ফার্মাসিস্ট তৈরিতে বদ্ধপরিকর। অনুষ্ঠানটি পরিচালনা করেন ফার্মাসি ক্লাবের উপদেষ্টা জুনায়েত হোসেন খান।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা