× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সিতারা পারভীন পুরস্কার পেলেন ঢাবির ১০ শিক্ষার্থী

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৩ ১২:২৫ পিএম

১০ শিক্ষার্থীকে ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ দেওয়া হয়েছে

১০ শিক্ষার্থীকে ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ দেওয়া হয়েছে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০২১ সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় সেরা ফল অর্জন করা ১০ শিক্ষার্থীকে ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন উপাচার্য মো. আখতারুজ্জামান।

এবার পুরস্কার পেয়েছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ১০ শিক্ষার্থী। তারা হলেন নাসিমুল হুদা, শামস রাহমান, সুমাইয়া সানজানা নিম্মি, নওশিন বিথী, অর্থি নবনীতা, মারিয়া আনিস চৌধুরী, মাহফুজুল ইসলাম, নিতি চাকমা, সুজন সেনগুপ্ত ও সৈয়দ মোহাম্মদ রাহাতুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আবুল মনসুর আহাম্মদ। প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান বলেন, অধ্যাপক সিতারা পারভীন ছিলেন একদমই স্বচ্ছ সাদা মনের মানুষ, একেবারেই নিরহংকার। আমরা কখনোই বুঝতে পারিনি তিনি বিচারপতি সাহাবুদ্দীন আহমদের মেয়ে- তিনি এতটাই অনাড়ম্বর জীবনযাপন করতেন এবং সবার সঙ্গে মিশে যেতেন। তিনি ছিলেন একজন সৎ ও আদর্শবান শিক্ষক।

উল্লেখ্য, প্রয়াত সাবেক রাষ্ট্রপতি বিচারপতি সাহাবুদ্দীন আহমদের মেয়ে এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক আহাদুজ্জামান মোহাম্মদ আলীর স্ত্রী অধ্যাপক সিতারা পারভীন ২০০৫ সালের ২৩ জুন যুক্তরাষ্ট্রে এক সড়ক দুর্ঘটনায় মারা যান। তার স্মরণে পরিবারের পক্ষ থেকে বিভাগে অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার চালু করা হয়।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা