× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

১০ মিনিটে মেকআপ

নুসরাত খন্দকার

প্রকাশ : ২৯ আগস্ট ২০২৩ ১৩:৪৯ পিএম

আপডেট : ২৯ আগস্ট ২০২৩ ২২:১৭ পিএম

১০ মিনিটে মেকআপ

বাইরে বের হলে সাজগোজ না করলেই নয়। যাদের প্রতিদিন বাইরে বের হতে হয়, তাদের সময় নিয়ে সাজগোজ করাও সম্ভব হয় না। দেখে নিন ১০ মিনিটে কীভাবে ঝটপট মেকআপ করবেন


  • সকালে বাইরে বের হলে মুখে ময়েশ্চারাইজার মেখে সানস্ক্রিন লাগান। তবে সানস্ক্রিন মেখেই সঙ্গে সঙ্গে মুখে কিছু মাখবেন না। অন্তত দু-এক মিনিট সময় দিন যাতে সানস্ক্রিন ত্বকের সঙ্গে মিশতে পারে। এরপর বেস মেকআপ করুন। প্রতিদিনের মেকআপের ক্ষেত্রে ভারী ফাউন্ডেশন ব্যবহার করার প্রয়োজন নেই। বি বি ক্রিম এর জন্য আদর্শ। অল্প বি বি ক্রিম নিয়ে পুরো মুখে ভালোভাবে মিশিয়ে নিন। এবার কমপ্যাক্ট বুলিয়ে নিন। প্রতিদিনের মেকআপ করার ক্ষেত্রে আরও একটা বিষয় মাথায় রাখবেন যে, অতিরিক্ত মেকআপ করার কোনো প্রয়োজন নেই। শুধু নিজের মুখের বৈশিষ্ট্যগুলো ভালোভাবে ফুটিয়ে তোলাই উদ্দেশ্য।
  • চোখের মেকআপের ক্ষেত্রে সামান্য কাজল বা লাইনার ব্যবহার করতে পারেন। পছন্দ না হলে শুধু মাসকারা ব্যবহার করুন। চোখ উজ্জ্বল দেখাবে।
  • আই ব্রো যদি ঘন হয় ভালো করে সেট করে নিন। আর পাতলা হলে আর্ট করে শেপ করতে ভুলবেন না।
  • ভালো লাগলে সামান্য কাজল নিয়ে ওপরের পাতায় স্মাজ করে দিতে পারেন। চোখ অনেকটা স্পষ্ট দেখাবে।
  • শেষে পছন্দের লিপস্টিক বা লিপবাম লাগিয়ে নিন। আজকাল নানা রঙের লিপবাম পাওয়া যায়। এতে লিপস্টিকের কাজও হয়। অথবা ম্যাট লিপস্টিক লাগাতে পারেন। অনেকক্ষণ থাকবে এবং বার বার টাচ-আপেরও প্রয়োজন হবে না। 

এই কয়েকটা স্টেপই প্রতিদিনের মেকআপের জন্য যথেষ্ট। অবশ্যই পছন্দের সুগন্ধিও ব্যবহার করতে ভুলবেন না। শুধু মেকআপ তো নয়, হেয়ার স্টাইলও একটা সমস্যা। এমন প্রচুর হেয়ার স্টাইল রয়েছে যা নিমেষের মধ্যে করে ফেলা সম্ভব এবং দেখতেও পরিষ্কার লাগে।
  • নানা রকমের পনিটেল বা বিনুনি বাঁধতে পারেন।
  • চুল খোলা রাখতে চাইলে, অল্প ব্লো-ড্রাই করে নিতে পারেন।
  • চটজলদি চুলে বিচ ওয়েভ তৈরি করতে, চুল কয়েকটা ভাগে ভাগ করে একটা করে ভাগ পেঁচিয়ে নিন। এরপর পেঁচানো অবস্থাতেই স্ট্রেটনার অথবা ব্লো-ড্রায়ার ব্যবহার করুন। 
শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা